দক্ষিণ আফ্রিকাকে পাত্তাই দিলোনা ইংল্যান্ড

match report 26
Vinkmag ad

264745.3

প্রথম টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকাকে পাত্তাই দেয়নি ইংল্যান্ড। ৩৩ বল ও ৯ উইকেট হাতে রেখেই দক্ষিণ আফ্রিকার ছুঁড়ে দেওয়া ১৪৩ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলে ইংল্যান্ড। অনবদ্য ব্যাটিং করে ম্যাচসেরার পুরষ্কার পান জনি বেয়ারস্টো।

সাউদাম্পটনের দ্যা রোজ বোলে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকার দলপতি আব্রাহাম বেঞ্জামিন ডি ভিলিয়ার্স। এদিন ইংল্যান্ডের হয়ে ম্যাসন ক্রেন এবং দক্ষিণ আফ্রিকার হয়ে ডোয়াইন প্রিটোরিয়াস ও তাবরাইজ শামসির টি-টোয়েন্টি অভিষেক ঘটে।

শুরুতেই বল হাতে নেওয়া ডেভিড উইলি ইংলিশ দলপতি ওয়েন মরগ্যানের মুখে হাসি ফোটান প্রথম বলেই। স্মাটস বোল্ড হয়ে সাজঘরে ফেরেন প্রথম বলেই। আরেক ওপেনার রিজা হেন্ড্রিকসকে মার্ক উড ফেরান নিজের প্রথম ও ইনিংসের দ্বিতীয় ওভারের প্রথম বলেই। দ্রুত দুই উইকেট হারানোর পর হাল ধরেন অধিনায়ক। ডেভিড মিলারকে নিয়ে ২৫ ও ফারহান বেহারদিনকে নিয়ে অপরাজিত ১১০ রানের জুটি গড়েন ভিলিয়ার্স। ৫৮ বল খেলে ৬৫ রান করে অপরাজিত থাকেন ভিলিয়ার্স, বেহারদিন অপরাজিত থাকেন ৫২ বলে ৬৪ রান করে। ইংল্যান্ডের হয়ে ২টি উইকেট নেন মার্ক উড।

১৪৩ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই চালিয়ে খেলতে থাকেন দুই ইংলিশ ওপেনার জেসন রয় ও অ্যালেক্স হেলস। উদ্বোধনী জুটিতে ২৫ বলে ৪৫ রান যোগ করে সাজঘরের পথ ধরেন ২৮ রান করা জেসন রয়। তবে এরপর আর কোন উইকেটের পতন হতে দেননি অ্যালেক্স হেলস ও জনি বেয়ারস্টো। বেয়ারস্টো ছিলেন বিধ্বংসী। ৩৫ বলে ২টি ছয় ও ৬টি চারে ৬০ রান করে অপরাজিত থাকেন তিনি। হেলস অপরাজিত থাকেন ৪৭ রান করে। ইংল্যান্ড ম্যাচটি জিতে নেয় ৩৩ বল ও ৯ উইকেট হাতে রেখেই।

সংক্ষিপ্ত স্কোরঃ

দক্ষিণ আফ্রিকা ১৪২/৩(২০), ভিলিয়ার্স ৬৫*, বেহারদিন ৬৪*, উড ৩৬/২

ইংল্যান্ড ১৪৩/১(১৪.৩), বেয়ারস্টো ৬০*, হেলস ৪৭*, রয় ২৮

ইংল্যান্ড ৯ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ জনি বেয়ারস্টো (ইংল্যান্ড)

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

অদ্ভুত ইনজুরিতে মাঠের বাইরে রুবেল

Read Next

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন লুক রনকি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share