৭০ চার, ৪৮ ছক্কায় এক ম্যাচে ৮১৮ রান!

ক্রিকেট ব্যাট বল

গতকাল (২৭ জানুয়ারি) রাজধানীর সিটি ক্লাব গ্রাউন্ডে হয়েছে এক রানবন্যার ম্যাচ। দ্বিতীয় বিভাগ ক্রিকেট লিগে নর্থ বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমি ও ট্যালেন্ট হান্ট ক্রিকেট অ্যাকাডেমির মধ্যকার ম্যাচে হয়েছে ৮১৮ রান! দুই দলের ব্যাটসম্যানরা মিলে হাঁকিয়েছেন মোট ৪৮ টি ছক্কা, ৭০ টি চার।

টসে হেরে আগে ব্যাট করতে নামে নর্থ বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমি। ১০ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে ১২৪ রান তোলে ওপেন করতে নামা শাওন ইসলাম ও মাহাফিল ইসলাম মারাজ। ৩৩ বলে ১০ চার ও ৮ ছয়ে ৯২ রান করে শাওন আউট হলেও সেঞ্চুরি তুলে নেন মারাজ। ১১৭ বলে ১৩ চার ও ৪ ছক্কায় ১১৬ রান করে থামেন তিনি।

শাওনের মতো সেঞ্চুরি হাতছাড়া করেন মোহাইমিনুল ইসলামও। ১০৭ বলে ৫ টি করে চার ও ছয়ে ৯৫ রান করে আউট হন তিনি। এরপর ইদ্রিস আলির ২৫ বলে ৫৮ (২ চার ও ৫ ছক্কায়) ও আল জোবায়েরের ১৯ বলে ৪৫* রানে (২ চার ও ৫ ছক্কা) নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৪৩২ রান করে নর্থ বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমি।

জবাবে রুশাদ হোসেনের ব্যাটে চড়ে উড়ন্ত সূচনা পায় ট্যালেন্ট হান্ট ক্রিকেট অ্যাকাডেমি। ২৩ বলে ৭ চার ও ৬ ছক্কায় ৬৭ রান করে আউট হন তিনি। মোহাম্মদ মনিরুজ্জামান (২৯ বলে ১৬), আইচ মোল্লা (২২ বলে ২৩) দ্রুত রানের চাকা ঘোরাতে ব্যর্থ হলে কাজটা কঠিন হয়ে যায় ট্যালেন্ট হান্ট ক্রিকেট অ্যাকাডেমির জন্য। আসিফ হুমায়ুন রিমন ২৪ বলে ৬ ছক্কায় ৪৪ রান করে ম্যাচ জমিয়ে দেন।

৬ এ নামা কাজী রিয়াজুল ইসলাম করেন অপরাজিত সেঞ্চুরি। ১০৪ বলে ৯ চার ও ৬ ছক্কায় ১১২* রানের ইনিংস যথেষ্ট হয়নি জেতার জন্য। শেষদিকে আরমান হোসেনের ৩৩ বলে ৪৯ (৬ চার ও ২ ছক্কায়) ও এনামুল কবির সিজানের ৫৭ বলে ৫৯* (৮ চার ও ১ ছক্কা) রানের ইনিংস কেবল ব্যবধানই কমাতে পারে।

৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩৮৬ তে থামে ট্যালেন্ট হান্ট ক্রিকেট অ্যাকাডেমি। ৪৬ রানে ম্যাচটি জিতে নেয় নর্থ বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমি।

সংক্ষিপ্ত স্কোরঃ

নর্থ বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমি ৪৩২/৪ (৫০), শাওন ৯২, মারাজ ১১৬, মোহাইমিনুল ৯৫, ইদ্রিস ৫৮, জোবায়ের ৪৫*; আল আমিন ৯-০-৭৯-২, শাহীন ১০-১-৭৮-১।

ট্যালেন্ট হান্ট ক্রিকেট অ্যাকাডেমি ৩৮৬/৭ (৫০), রুশাদ ৬৭, মনিরুজ্জামান ১৬, মোল্লা ২৩, রিমন ৪৪, রাফি ০, রিয়াজুল ১১২*, আরমান ৪৯, জালাল ০, সিজান ৫৯*; জোবায়ের ১০-১-৬২-৪, মাইনুল ৮-০-৪৮-১।

ফলাফলঃ নর্থ বেঙ্গল ক্রিকেট অ্যাকাডেমি ৪৬ রানে জয়ী।

৯৭ প্রতিবেদক

Read Previous

৫০ দিনে কমেছে ১২ কেজি ওজন, আশরাফুল ফিরতে চান টেস্ট দলে

Read Next

বিতর্কিত বিসিএল নিয়ে জুনায়েদ সিদ্দিকীর কৌশলী উত্তর

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
6
Share