বিসিএলে দল পাননি অনেক পরিচিত মুখ

সাব্বির রহমান মেহেদী হাসান রানা আবু হায়দার রনি

গতকাল হয়ে গেলো বাংলাদেশ ক্রিকেট লিগ (বিসিএল) এর প্লেয়ার্স ড্রাফট। সাউথ জোন (১৯) ছাড়া অন্য তিন দল ২০ জন করে ক্রিকেটার স্কোয়াডে রেখেছে। তবে এই ৭৯ জনের মধ্যে নাম নেই অনেক পরিচিত ক্রিকেটারের।

মোহাম্মদ শহীদ, আবু হায়দার রনি, অলক কাপালি, মার্শাল আইয়ুব, তুষার ইমরান, নাদিফ চৌধুরী, ফরহাদ হোসেন, সাব্বির রহমান, মেহেদী হাসান রানা, ইলিয়াস সানির মতো ক্রিকেটাররা দল পাননি বিসিএলে।

গতবছর বিসিবি নর্থ জোনের হয়ে খেলা সাব্বির রহমানের জন্য আগ্রহ দেখায়নি কোন দল। সাম্প্রতিক পারফরম্যান্স সাব্বিরের পক্ষে কথা না বলার কারণেই এমন পরিণতি। জাতীয় লিগে ৫ ম্যাচে সাব্বির করেছিলেন কেবল ১২৭ রান।

ওয়ালটন সেন্ট্রাল জোনে গত আসর খেলেছিলেন আবু হায়দার রনি। তার প্রতিও আগ্রহ দেখায়নি কোন দল। বিপিএলে দারুণ পারফর্ম করা মেহেদী হাসান রানা সবশেষ জাতীয় লিগেও ছিলেন ছন্দে। তবুও দল না পেয়ে হতাশ তিনি। বললেন, ‘জাতীয় লিগ ও বিপিএলে ভালো করলাম। কিন্তু দল পেলাম। স্বাভাবিকভাবে একটু খারাপ তো লাগেই। এখন দলে না নিলে তো আমার কিছু করার নেই।’

বিসিবি নর্থ জোন-

ড্রাফট থেকে- লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, সুমন খান, রনি তালুকদার, মাহিদুল ইসলাম অঙ্কন, তানবীর হায়দার খান, সঞ্জিত সাহা দ্বীপ, রিশাদ হোসেন, জহুরুল ইসলাম অমি, সালাউদ্দিন শাকিল, এনামুল হক জুনিয়র, মিজানুর রহমান, হোসেন আলি ও মুক্তার আলি।

রিটেনশন- আরিফুল হক, নাইম ইসলাম, জুনায়েদ সিদ্দিকী, মুশফিকুর রহিম, সানজামুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী।

বিসিবি সাউথ জোন-

ড্রাফট থেকে- মাহমুদউল্লাহ রিয়াদ, ফজলে রাব্বি মাহমুদ, শামসুর রহমান, ফরহাদ রেজা, আল আমিন জুনিয়র, কামরুল ইসলাম রাব্বি, নাসুম আহমেদ, শাহরিয়ার নাফিস, রবিউল হক, ইরফান শুক্কুর, আমিনুল ইসলাম বিপ্লব, মাহমুদুল হাসান জয় ও রুয়েল মিয়া।

রিটেনশন- আব্দুর রাজ্জাক, আল-আমিন হোসেন, এনামুল হক বিজয়, মেহেদী হাসান, নুরুল হাসান সোহান ও শফিউল ইসলাম।

ওয়ালটন সেন্ট্রাল জোন-

ড্রাফট থেকে- মোহাম্মদ মিঠুন, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, রাকিবুল হাসান, মুকিদুল ইসলাম, জাকির আলি, মোহাম্মদ নাইম শেখ, নাজমুল ইসলাম অপু, ইফরান হোসেন, আব্দুল মজিদ, সোহরাওয়ার্দি শুভ, শরিফুল ইসলাম, আকবর আলি ও মেহেদী হাসান মিরাজ।

রিটেনশন- সাইফ হাসান, শুভাগত হোম চৌধুরী, তাইবুর রহমান, নাজমুল হোসেন শান্ত, আরাফাত সানি ও শহিদুল ইসলাম।

ইসলামী ব্যাংক ইস্ট জোন-

ড্রাফট থেকে- রুবেল হোসেন, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, হাসান মাহমুদ, পিনাক ঘোষ, তাইজুল ইসলাম, জাকির আসান, তানভীর ইসলাম, নাসির হোসেন, অমিত হাসান, রেজাউর রহমান, ইমরান-উজ-জামান, খালেদ আহমেদ, মোহাম্মদ আশরাফুল ও রনি চৌধুরী।

রিটেনশন- ইমরুল কায়েস, আবু জায়েদ চৌধুরী রাহি, আফিফ হোসেন ধ্রুব, মুমিনুল হক, নাইম হাসান ও তামিম ইকবাল।

৯৭ প্রতিবেদক

Read Previous

দক্ষিণ আফ্রিকাকে বড় শাস্তি দিল আইসিসি

Read Next

৫০ দিনে কমেছে ১২ কেজি ওজন, আশরাফুল ফিরতে চান টেস্ট দলে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
24
Share