আইপিএল সূচি, খেলার সময়, ফাইনালের ভেন্যু চূড়ান্ত

আইপিএল ২০২০ নিলাম

আজ দিল্লিতে আইপিএলের গভর্নিং কাউন্সিল বৈঠকে আইপিএল সূচি, খেলার সময়, ফাইনাল ম্যাচের ভেন্যু নির্ধারিত হয়েছে। বৈঠক শেষে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, ২০২০ আইপিএলের ফাইনাল অনুষ্ঠিত হবে মুম্বাইয়ে। সন্ধ্যা সাড়ে সাতটা নয় রাতের ম্যাচগুলো অনুষ্ঠিত হবেটা থেকে।

নয়া দিল্লির এই বৈঠকের স্বভাপতিত্ব করেন আইপিএল চেয়ারম্যান ও প্রাক্তন টেস্ট ক্রিকেটার ব্রিজেস প্যাটেল। তিনি নিশ্চিত করেছেন ২৯ মার্চ থেকে শুরু হবে আইপিএল আসর। আর ফাইনাল ম্যাচ হবে ২৪ মে।

প্রথমে শোনা গিয়েছিল ফাইনাল ম্যাচের ভেন্যু হবে আমেদাবাদে। তবে আজ বিসিসিআই সভাপতি স্পষ্ট জানিয়ে দিয়েছেন ফাইনাল হবে মুম্বাইয়ে। ম্যাচের সময় রাত আটটার বদলে সন্ধ্যা সাড়ে সাতটা করা নিয়ে আলোচনা হয়েছিল। তবে তা হচ্ছে না। ম্যাচ শুরু হবে রাত আটটাতেই (ভারতীয় সময়)। এবং ৬টি মাত্র ম্যাচ হবে ভারতীয় সময় বিকেল ৪টায়।

এবারের আইপিএলে কনকাশন সাবস্টিটিউট ও থার্ড আম্পায়ারের সিদ্ধান্ত দেখা যাবে। এমনটাই জানিয়েছেন বোর্ড সভাপতি সৌরভ। মাঠে উপস্থিত দুই আম্পায়ারের ওপর থেকে চাপ কমাতে নতুন পন্থা নিল আইপিএল গভর্নিং কাউন্সিল। আগামী আইপিএলে একজন আম্পায়ারের ওপর আলাদা দায়িত্ব দেওয়া হচ্ছে শুধুমাত্র নো বল দেখার।

আইপিএলের আগে প্রাক্তনীদের নিয়ে এক বিশেষ টুর্নামেন্টের আয়োজন করবে বিসিসিআই। সব দলের প্রাক্তন ও আন্তর্জাতিক তারকাদের নিয়ে আয়োজিত হবে এই টুর্নামেন্ট। আইপিএল শুরুর তিন দিন আগে আন্তর্জাতিক ক্রিকেট তারকাদের সঙ্গে নিয়ে বিসিসিআইয়ের তরফে একটি চ্যারিটি ম্যাচ আয়োজন করা হবে। যার নাম- আইপিএল অল স্টারস।

এর থেকে প্রাপ্ত অর্থ যাবে সেবামূলক কাজে। তবে এই ম্যাচগুলি কোথায় আয়োজিত হবে, তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘করাচির রাস্তায় কাবাব খেতে যেয়ে ধরা পড়েছিলাম’

Read Next

দক্ষিণ আফ্রিকাকে বড় শাস্তি দিল আইসিসি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
22
Share