মাহমুদউল্লাহর কাছে প্রাপ্তি বলতে তামিমের ব্যাটিং

মাহমুদউল্লাহ রিয়াদ তামিম ইকবাল

লম্বা বিরতির পর বাংলাদেশের পাকিস্তান সফরের দলে ফিরেছেন তামিম ইকবাল। লাহোরে প্রথম ম্যাচে ৩৪ বলে ৪ চার ও ১ ছয়ে করেছেন ৩৯ রান। দ্বিতীয় ম্যাচে ৫৩ বলে ৭ চার ও ১ ছয়ে ৬৫। দুই ম্যাচেই রান করেছেন তামিম ইকবাল। টাইগারদের টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলছেন পাকিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে খোয়ানো সিরিজে প্রাপ্তি বলতে কেবল তামিম ইকবালের ব্যাটিং।

আজ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে হোয়াইটওয়াশ এড়ানোর মিশনে নামার কথা ছিল বাংলাদেশ দলের। তবে বৃষ্টির দাপটে লাহোরে ম্যাচ তো দূরে থাক হয়নি টসও। ২-০ ব্যবধানে হেরে আজ রাতেই দেশে ফিরবে দল। শেষ ম্যাচ পরিত্যক্ত হবার পর গণমাধ্যমের মুখোমুখি হন মাহমুদউল্লাহ রিয়াদ।

রিয়াদের কাছে এই সিরিজ থেকে প্রাপ্তি কি জানতে চাইলে তিনি বলেন, ‘প্রাপ্তির জায়গাটা আমার কাছে মনে হয় একটু কম। আমি যদি শুধু প্রাপ্তির কথা বলতে যাই তাহলে আমি তামিমের ব্যাটিংয়ের কথা ই বলবো। কারণ, উইকেটের যেমন বিহেভিয়ার ছিল সেই বিহেভিয়ার বুঝেই ও ব্যাটিং করেছে। এবং ওর অভিজ্ঞতা কাজে লাগিয়ে ও ভালো করেছে। আমার মনে হয় ওভারঅল ব্যাটিং ইউনিট হিসাবে আমরা ওভাবে ভালো করতে পারিনি। উইকেট ওরকম ব্যাটিং সহায়ক ছিল না। তারপরেও আমার মনে হয় যে আমাদের সেই ক্যাপাবিলিটি আছে যে আমরা আরেকটু বেটার করতে পারতাম।’

মাহমুদউল্লাহর মতে প্রথম ম্যাচে বোলাররা ভালো করেছে। দ্বিতীয় ম্যাচে ব্যাটসম্যানরা স্কোরবোর্ডে বড় রান তুলতে না পারায় বোলারদের কাজটা কঠিন হয়ে গিয়েছিল।

‘আমার মনে হয় বোলিং ইউনিটের কথা বলতে গেলে বোলার রা মোটামুটি ভালো কাজ করেছে। প্রথম ম্যাচে আমাদের বোলাররা ভালো বোলিং করেছিল। দ্বিতীয় ম্যাচে আমরা হয়তো টোটাল টা ওরকম বড় কিছু করতে পারিনি, ওটা একটা কারণ হতে পারে। আমার কাছে মনে হয় ওভারঅল আমাদের ব্যাটিংটা আরো ভালো হতে হবে টি-টোয়েন্টিতে।’

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

বিসিএলের চার দলে আছেন যারা

Read Next

‘করাচির রাস্তায় কাবাব খেতে যেয়ে ধরা পড়েছিলাম’

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
67
Share