বিসিএলের চার দলে আছেন যারা

বিসিএল প্লেয়ার্স ড্রাফট

আগামী ৩১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লংগার ভার্সন ক্রিকেট লিগ বিসিএল (বাংলাদেশ ক্রিকেট লিগ)। এই টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া চার দল আজ (২৭ জানুয়ারি) প্লেয়ার্স ড্রাফটে অংশ নেয়, এর আগে যদিও ৬ জন করে ক্রিকেটারকে ধরে রেখেছিল তারা।

এবারে বিসিবির দায়িত্বে থাকছে দুইটি দল। বিসিবি নর্থ জোন আগে থেকেই বিসিবির অধীনে ছিল। সাউথ জোনের দায়িত্ব প্রাইম ব্যাংক ছেড়ে দিলে এবার সেই দলের দায়িত্বও নিয়েছে বিসিবি। ইস্ট জোন চালাবে ইসলামী ব্যাংক, সেন্ট্রাল জোন চালাবে ওয়ালটন।

ঢাকা প্রিমিয়ার লিগের জন্য স্লট বের করতে এবারে বিসিএল হবে এক লেগের। সঙ্গত কারণেই কমেছে ম্যাচের সংখ্যা। তবে বেড়েছে ক্রিকেটারদের ম্যাচ ফি। ৬০ হাজার টাকা থেকে বেড়ে সেটা হয়েছে ৬৫ হাজার টাকা।

বিসিবি নর্থ জোন-

ড্রাফট থেকে- লিটন কুমার দাস, তাসকিন আহমেদ, সুমন খান, রনি তালুকদার, মাহিদুল ইসলাম অঙ্কন, তানবীর হায়দার খান, সঞ্জিত সাহা দ্বীপ, রিশাদ হোসেন, জহুরুল ইসলাম অমি, সালাউদ্দিন শাকিল, এনামুল হক জুনিয়র, মিজানুর রহমান, হোসেন আলি ও মুক্তার আলি।

রিটেনশন- আরিফুল হক, নাইম ইসলাম, জুনায়েদ সিদ্দিকী, মুশফিকুর রহিম, সানজামুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী।

বিসিবি সাউথ জোন-

ড্রাফট থেকে- মাহমুদউল্লাহ রিয়াদ, ফজলে রাব্বি মাহমুদ, শামসুর রহমান, ফরহাদ রেজা, আল আমিন জুনিয়র, কামরুল ইসলাম রাব্বি, নাসুম আহমেদ, শাহরিয়ার নাফিস, রবিউল হক, ইরফান শুক্কুর, আমিনুল ইসলাম বিপ্লব, মাহমুদুল হাসান জয় ও রুয়েল মিয়া।

রিটেনশন- আব্দুর রাজ্জাক, আল-আমিন হোসেন, এনামুল হক বিজয়, মেহেদী হাসান, নুরুল হাসান সোহান ও শফিউল ইসলাম।

ওয়ালটন সেন্ট্রাল জোন-

ড্রাফট থেকে- মোহাম্মদ মিঠুন, মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার, রাকিবুল হাসান, মুকিদুল ইসলাম, জাকির আলি, মোহাম্মদ নাইম শেখ, নাজমুল ইসলাম অপু, ইফরান হোসেন, আব্দুল মজিদ, সোহরাওয়ার্দি শুভ, শরিফুল ইসলাম, আকবর আলি ও মেহেদী হাসান মিরাজ।

রিটেনশন- সাইফ হাসান, শুভাগত হোম চৌধুরী, তাইবুর রহমান, নাজমুল হোসেন শান্ত, আরাফাত সানি ও শহিদুল ইসলাম।

ইসলামী ব্যাংক ইস্ট জোন-

ড্রাফট থেকে- রুবেল হোসেন, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, হাসান মাহমুদ, পিনাক ঘোষ, তাইজুল ইসলাম, জাকির আসান, তানভীর ইসলাম, নাসির হোসেন, অমিত হাসান, রেজাউর রহমান, ইমরান-উজ-জামান, মোহাম্মদ আশরাফুল, খালেদ আহমেদ ও রনি চৌধুরী।

রিটেনশন- ইমরুল কায়েস, আবু জায়েদ চৌধুরী রাহি, আফিফ হোসেন ধ্রুব, মুমিনুল হক, নাইম হাসান ও তামিম ইকবাল।

উল্লেখ্য, এবারের বিসিএলের প্রথম রাউন্ডে (৩১ জানুয়ারি) একে অপরের মুখোমুখি হবে বিসিবি নর্থ জোন ও বিসিবি সাউথ জোন। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হবে এই দুই দল। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে ইসলামী ব্যাংক ইস্ট জোন ও ওয়ালটন সেন্ট্রাল জোন।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

সুযোগ না পেয়ে ক্ষোভ ঝাড়লেন তুষার ইমরান

Read Next

মাহমুদউল্লাহর কাছে প্রাপ্তি বলতে তামিমের ব্যাটিং

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
11
Share