বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টের চ্যাম্পিয়ন লোকনাথ উচ্চ বিদ্যালয়

বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্ট ২০২০

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিভিন্ন অঙ্গনে বেশ কিছু উদ্যোগ নেওয়া হয়েছে। ক্রীড়াঙ্গনও এর ব্যতিক্রম নয়। মুজিববর্ষ উপলক্ষে রাজশাহীতে বঙ্গবন্ধু স্কুল ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করা হয়। যেখানে চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে লোকনাথ উচ্চ বিদ্যালয়।

ফাইনালে মুখোমুখি হয়েছিলো লোকনাথ উচ্চ বিদ্যালয় ও শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজ। মহিলা ক্রীড়া কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত ফাইনালে লোকনাথ উচ্চ বিদ্যালয় শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজকে ১৬ রানের ব্যবধানে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করে।

রবিবার টসে হেরে আগে ব্যাট করে লোকনাথ উচ্চ বিদ্যালয়। নূরের ৪২, রিমনের ২১ রানে ভর করে ১২২ অব্দি যেতে পারে তারা। ১৯.৪ ওভারে অলআউট হয় তারা। শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজের পক্ষে তারেক ২৫ রান খরচে ৪ ও তুসমিত ১৭ রান খরচে ৩ উইকেট শিকার করেন।

শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজ লক্ষ্য তাড়া করতে নেমে সুবিধা করে উঠতে পারেনি লোকনাথ উচ্চ বিদ্যালয়ের পারভেজ ও নূরের বোলিং তোপে। ২০ ওভার ব্যাটিং করে ৮ উইকেট হারানো শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজ স্কোরবোর্ডে তুলতে পারে কেবল ১০৬ রান। দলের পক্ষে নাবিদ ১৬, বর্ন ১৪ রান করেন। পারভেজ ৩ ও নূর নেন ২ উইকেট।

tuhin 120200126163736Tuhin 220200126163736

ছবিঃ সংগ্রহীত

খেলা শেষে চ্যাম্পিয়ন ও রানার আপ দলকে পুরষ্কার তুলে দেন রাজশাহী সিটি করপোরেশনের সম্মানিত মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। টুর্নামেন্টের আহ্বায়ক, জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের ডেপুটি ডিরেক্টর (ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশন) রবিউল ইসলাম মিলটন, জাতীয় দলের সাবেক ক্রিকেটার সাইফুল্লাহ খান জেম, শাহনেওয়াজ শহীদ সানু সহ আরো অনেকে উপস্থিত ছিলেন পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে।

চ্যাম্পিয়ন লোকনাথ উচ্চ বিদ্যালয় পুরষ্কার হিসাবে পায় ট্রফি ও দেড় টনে ওয়ালটন এসি। রানার আপ শিক্ষা বোর্ড মডেল স্কুল অ্যান্ড কলেজ রানার আপ ট্রফির সাথে পায় ৪২ ইঞ্চি ওয়ালটন এলইডি টিভি।

ম্যান অব দ্যা ফাইনাল হন লোকনাথ উচ্চ বিদ্যালয়ের নূর। টুর্নামেন্ট সেরা হন হাজি মুহাম্মদ মহসিন উচ্চ বিদ্যালয়ের তরিকুল ইসলাম জয়। বল হাতে টুর্নামেন্ট সেরা ১৫ উইকেট শিকারি জয় ব্যাট হাতে করেন ১৩৩ রান। টুর্নামেন্ট সেরা জয় ট্রফির পাশাপাশি পান ওয়ালটনের ল্যাপটপ।

রাজশাহীর ৩২ টি স্কুলের অংশগ্রহণে হওয়া এই টুর্নামেন্টের পৃষ্ঠপোষক হিসাবে ছিল ক্লেমন ও ওয়ালটন।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer of Cricket97 & en.Cricket97

Read Previous

ইন্টেন্ট, হাঙ্গার না দেখে হতাশ ম্যাকেঞ্জি

Read Next

তামিমকে ৫৫ বলে ৮০ করতে দেখতে চান ম্যাকেঞ্জি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
6
Share