মিরপুরে ব্যাটসম্যানদের আপস্কেল করার কাজ করছেন ম্যাকেঞ্জি

নেইল ম্যাকেঞ্জি
Vinkmag ad

নিরাপত্তা ইস্যুতে বাংলাদেশের পাকিস্তান সফর বয়কট করেছেন টাইগারদের কোচিং স্টাফের বেশ কজন সদস্য। টি-টোয়েন্টি স্কোয়াডের সবাই পাকিস্তানে অবস্থান করলেও যারা টেস্ট দলের অটোচয়েজ তারা মিরপুরে অনুশীলন করছেন নেইল ম্যাকেঞ্জিদের অধীনে।

টেস্ট দলের সঙ্গে অনুশীলন করা নিয়ে আজ গণমাধ্যমের মুখোমুখি হন বাংলাদেশ দলের ব্যাটিং পরামর্শক নেইল ম্যাকেঞ্জি। ব্যাটসম্যানদের সঙ্গে সময় কাটিয়ে তাদেরকে আরো ভালো করে জানছেন ম্যাকেঞ্জি, কাজ করছেন তাদেরকে আপস্কেল করার জন্য।

‘ঢাকায় অনুশীলনের জন্য সুযোগ-সুবিধা দারুণ। টেস্ট দলে যারা থাকবে যারা কিনা টি-টোয়েন্টি দলে নেই তাদের নিয়ে অনুশীলনে সময় কাটাচ্ছি। দলে নতুন আসা ক্রিকেটারদের আরো ভালো করে জানতে পারছি। তাদেরকে আপস্কেল করার কাজ করছি। সম্প্রতি ফলাফল আমাদের পক্ষে আসেনি, কিন্তু এতেই সবাই বাজে প্লেয়ার হয়ে যায়নি। আমাদের এখন ক্রিকেটারদের আপস্কেল করতে আরো কাজ করতে হবে, ক্রিকেট অ্যাওয়ারনেস বাড়াতে হবে।’

কিভাবে ব্যাটসম্যানদের আপস্কেল করার চেষ্টা চালাচ্ছেন সেটাও জানালেন সাবেক এই প্রোটিয়া ব্যাটসম্যান। মূলত পাকিস্তানের বৈচিত্র্যময় পেস আক্রমণ সামলানোর কথা মাথায় রেখেই শীষ্যদের নানারকম টিপস দিচ্ছেন ম্যাকেঞ্জি। পাকিস্তান দলের কোয়ালিটিসম্পন্ন বাঁহাতি পেসারদের সামলানোর জন্য ক্যাম্পে বাঁহাতি পেসারদের দিয়ে বল করাচ্ছেন। আর বিভিন্ন অ্যাঙ্গেল ধরিয়ে দিয়ে শেখাচ্ছেন সেগুলো মোকাবেলা করার কৌশল।

‘টেস্ট ক্রিকেটে বাউন্স সামলাতে হবে। আমরা উপমহাদেশের উইকেটে খেলবো। আমরা ভালো করেই জানি ওদের উইকেট ভালো হয়, বোলাররা অনেক দ্রুতগতির হয়। ফাস্ট বোলিংয়ে ওদের ইতিহাস দারুণ কিছুই বলে, বিশেষ করে রিভার্স সুইং। এই মুহূর্তে প্রস্তুতি নেওয়া হচ্ছে স্বাভাবিক উচ্চতা থেকে একটু উপরের বলে, রিভার্স সুইং মোকাবলা। গেম সিচুয়েশন যেমন হতে পারে তার জন্যই প্রস্তুতি নেওয়া হচ্ছে। ওদের বেশ কিছু বাঁহাতি সিমার আছে তাই আমরা ক্যাম্পে বাঁহাতি পেসারদের দিয়ে বল করিয়ে অ্যাঙ্গেল ধরিয়ে দিচ্ছি, কিভাবে মোকাবেলা করতে হবে সেটা নিয়ে কাজ করছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবের বাসায় নিজে রান্না করে খাবার পাঠালেন প্রধানমন্ত্রী

Read Next

ইন্টেন্ট, হাঙ্গার না দেখে হতাশ ম্যাকেঞ্জি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share