অনিশ্চিত সৌম্য, বাদ পড়ছেন মুস্তাফিজ

সৌম্য সরকার
Vinkmag ad

প্রথম ম্যাচে ৫ বলে ১ চারে ৭ রান, সাথে বল হাতে ১৫ বলে ২২ রান হজম করে উইকেটশুন্য। সৌম্য সরকার বলার মতো কিছু করতে পারেননি। দ্বিতীয় ম্যাচে বল হাতে নিতে পারেননি। ব্যাট হাতে ৫ বল খেলে কোন বাউন্ডারি ছাড়া ৫ রান করে অপরাজিত থাকেন তিনি।

আগামীকাল (২৭ জানুয়ারি) তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে সৌম্য সরকারের খেলা অনিশ্চিত হয়ে পড়েছে। ইনজুরিতে পড়া সৌম্যকে শেষ ম্যাচে একাদশের বাইরে থাকতে হতে পারে।

এমনিতে ওপেনার, তবে টপ অর্ডারে ব্যাট করতে পারেন। সেই সৌম্য সরকারকে দুই ম্যাচে নামানো হয়েছে ৬ ও ৭ নম্বরে।

সৌম্যকে সাতে নামানোর ব্যাখ্যায় রাসেল ডোমিঙ্গো বলেন, ‘সৌম্য খুবই দারুণ একজন ক্রিকেটার। টপ অর্ডারে অনেক সুযোগ আছে। তবে আমরা শেষের দিকে ব্যাট করার জন্য এমন কাউকে খুঁজেছি যে বাউন্ডারি আদায় করে নিতে পারবে। এই ভাবনা থেকেই সৌম্যকে নিচের দিকে খেলাচ্ছি। লিটনও তার নিয়মিত জায়গা থেকে বাইরে ব্যাটিং করছে। আমরা ভিন্ন কিছু চেষ্টা করে দেখতে চাচ্ছি। দেখতে চাচ্ছি নতুন দায়িত্বে ওরা কেমন করে।’

এদিকে দ্বিতীয় ম্যাচের পর সংবাদ সম্মেলনে রাসেল ডোমিঙ্গো ইঙ্গিত দিয়েছেন শেষ ম্যাচের একাদশে আসবে পরিবর্তন।

ডোমিঙ্গো বলেন, ‘সবাইকেই সুযোগ দিতে হবে। সিরিজে আমরা ২-০ তে পিছিয়ে আছি। ৩ জন খেলোয়াড় এখনো সুযোগ পায়নি। তারা দলে আসবে এবং আমরা পরিকল্পনা করব আরও।’

এখন অব্দি স্কোয়াডে থাকা রুবেল হোসেন, নাজমুল হোসেন শান্তরা সেরা একাদশে সুযোগ পাননি। অভিষেকের অপেক্ষায় থাকা হাসান মাহমুদের অপেক্ষার সময় বেড়েছে। তবে শেষ ম্যাচেই এই তিনজনের মধ্যে অন্তত দুইজন একাদশে জায়গা পাবেন।

হাসান মাহমুদের অভিষেক হলে একাদশে জায়গা হারাবেন মুস্তাফিজুর রহমান। বঙ্গবন্ধু বিপিএলের শীর্ষ উইকেট সংগ্রাহক শুরুর দুই ম্যাচেই ছিলেন নির্বিষ। সৌম্য সরকার শেষ অব্দি না খেলতে পারলে নাজমুল হোসেন শান্ত মূল একাদশে প্রবেশ করবেন। তাছাড়া মোহাম্মদ নাইমের জায়গাতেও খেলানো হতে পারে শান্তকে।

৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে শান্ত, তাসকিন!

Read Next

চূড়ান্ত হলো জিম্বাবুয়ের বাংলাদেশ সফরের সূচি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
44
Share