পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে শান্ত, তাসকিন!

তাসকিন আহমেদ নাজমুল হোসেন শান্ত
Vinkmag ad

এবারে তিন দফাতে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ। প্রথম দফাতে ২৭ জানুয়ারি তিনটি টি-টোয়েন্টি খেলা শেষ করে দেশে ফিরবে বাংলাদেশ দল। দ্বিতীয় দফাতে একটি টেস্ট খেলতে ফেব্রুয়ারিতে পাকিস্তানে যাবে বাংলাদেশ। সেই টেস্ট দলের অংশ হতে পারেন তাসকিন আহমেদ, নাজমুল হোসেন শান্তরা।

মুশফিকুর রহিম আগেই জানিয়ে দিয়েছেন পাকিস্তান সফরের কোন অংশেই থাকবেন না তিনি। সেই জায়গাতে থাকছেন ভারত সফরে ছুটি নেওয়া তামিম ইকবাল। হ্যামস্ট্রিং চোটে টি-টোয়েন্টি দলে সুযোগ হাতছাড়া হওয়া ইমরুল কায়েস থাকছেন না। সেই জায়গাতে দলের অংশ হতে পারেন নাজমুল হোসেন শান্ত।

এছাড়া ভারত সফরের জন্য ঘোষিত টেস্ট স্কোয়াড থেকে থাকবেন না কেবল মোসাদ্দেক হোসেন সৈকত। যদিও মোসাদ্দেক পারিবারিক কারণ দেখিয়ে টেস্টের আগে ফিরে এসেছিলেন দেশে।

১৬ সদস্যের স্কোয়াডে তাসকিন আহমেদকে রেখে বিসিবি সভাপতির কাছে অনুমোদনের জন্য স্কোয়াড তালিকা পাঠানো হয়েছে। যদিও দুই দফাতে একটি করে টেস্ট খেলবে দল তাই চূড়ান্ত দল হবে ১৪ বা ১৫ জনের।

বর্তমানে দেশে কোচিং স্টাফের যারা পাকিস্তানে যাননি তাদের অধীনে অনুশীলন করছেন মুমিনুল হক, সাদমান ইসলামরা। পবিত্র ওমরাহ পালন করতে সৌদি আরবে থাকা তাসকিন আহমেদ দেশে ফিরবেন ৩০ জানুয়ারি। টাইগারদের টেস্টের জন্য প্রস্তুতির সুযোগ করে দিতে ৩১ জানুয়ারি থেকে শুরু হচ্ছে বিসিএল (বাংলাদেশ ক্রিকেট লিগ)। স্কোয়াডের অংশ হবেন যারা তাদের সবাই খেলবেন প্রথম রাউন্ডে।

পাকিস্তান সফরের জন্য সম্ভাব্য টেস্ট স্কোয়াডঃ

তামিম ইকবাল, সাদমান ইসলাম অনিক, সাইফ হাসান, মুমিনুল হক (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন দাস (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, নাইম হাসান, আবু জায়েদ চৌধুরী রাহি, আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

পাকিস্তানের প্রাথমিক টেস্ট দলঃ

আজহার আলি (অধিনায়ক), আবিদ আলি, আসাদ শফিক, বাবর আজম, বিলাল আসিফ, ফাওয়াদ আলম, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাম উল হক, ইমরান খান (সিনিয়র), কাশিফ ভাট্টি, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, নাসিম শাহ, শাহীন শাহ আফ্রিদি, শান মাসুদ, ইয়াসির শাহ ও উসমান খান শিনওয়ারি।

টেস্ট সিরিজের সূচি-

১ম টেস্ট- ৭-১১ ফেব্রুয়ারি, রাওয়াওলপিন্ডি
২য় টেস্ট- ৫-৯ এপ্রিল, করাচি।

সূত্র- সমকাল।

৯৭ প্রতিবেদক

Read Previous

চূড়ান্ত হলো যুব বিশ্বকাপের কোয়ার্টার ও সেমিফাইনালের সূচি

Read Next

অনিশ্চিত সৌম্য, বাদ পড়ছেন মুস্তাফিজ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
72
Share