ডোমিঙ্গো জানালেন কেনো আগে ব্যাটিং করা

রাসেল ডোমিঙ্গো
Vinkmag ad

পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুইটি ম্যাচ হেরে সিরিজ পরাজয় নিশ্চিত হয়েছে বাংলাদেশ দলের। ২০১৮ সালের নভেম্বরের পর এই প্রথম টি-টোয়েন্টি সিরিজ জিতলো টি-টোয়েন্টিতে ১ নম্বর দল পাকিস্তান।

দুই ম্যাচেই টসে জিতেছে বাংলাদেশ। দুই দফাতেই আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম ম্যাচে আশানুরূপ ফলাফল না আসলেও দ্বিতীয় ম্যাচে কেনো আবার আগে ব্যাটিং করার সিদ্ধান্ত? ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এই প্রশ্নের উত্তর দেন গণমাধ্যমকে সামলাতে আসা টাইগার কোচ রাসেল ডোমিঙ্গো।

ডোমিঙ্গো বলেন, ‘আমরা খুব ভালো করেই জানি পাকিস্তান ডিফেন্ড করাতে কতটা ভালো। ওদের ডেথ বোলিং টা বেশ ভালো। আমাদের তাই প্ল্যান ছিল আগে ব্যাট করে স্কোরবোর্ডে বড় রান তুলে সেটা ডিফেন্ড করা। দুর্ভাগ্যজনকভাবে তেমনটা হয়নি।’

 

View this post on Instagram

 

Bangladesh team looking to their faults, maybe! #PAKvBAN #BANvPAK

A post shared by cricket97 (@cricket97bd) on

প্রথম ম্যাচে ১৪১ রান, দ্বিতীয় ম্যাচে আরো ৫ কম (১৩৬)। পাকিস্তানের বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি টাইগার ব্যাটসম্যানরা। যারা আবার রান করেছেন তারা ব্যর্থ হয়েছেন দ্রুত রান তোলাতে। প্রথম ম্যাচে টাইগার বোলাররা পাকিস্তানের ব্যাটসম্যানদের অনেকটা আঁটকে রাখতে পারলেও আজ বাবর আজম, মোহাম্মদ হাফিজদের সামনে অসহায় ছিলেন মুস্তাফিজ-শফিউল-আল আমিনরা।

কোচ রাসেল ডোমিঙ্গো এই দুই ম্যাচের ফলকে মনে করছেন দুই দলের পার্থক্য নির্ণায়ক। চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিলেন টি-টোয়েন্টিতে পাকিস্তান ও বাংলাদেশ দলের পার্থক্য।

ডোমিঙ্গো বলেন, ‘প্রথম ম্যাচে আমরা ১৫ রানের মতো কম করেছিলাম। আজ খুব সম্ভবত ২৫ রানের মতো কম করেছি। পাকিস্তান র‍্যাংকিংয়ের ১ নম্বর দল, আমরা র‍্যাংকিংয়ের ৯ নম্বর দল। পার্থক্য টা স্পষ্ট, এই পার্থক্য কমাতে অনেক কাজ করতে হবে।’

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

লাহোরের উইকেটের সমালোচনায় রিয়াদ-শোয়েব আখতাররা

Read Next

মন খারাপ হয়নি বাবর আজমের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
16
Share