কোহলিদের একহাত নিলেন গাভাস্কার

featured photo1 58
Vinkmag ad

Sunil Gavaskar

ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচের পদ থেকে সরে দাঁড়িয়েছেন অনিল কুম্বলে। অনিল কুম্বলের বিদায়ী বিবৃতিতে এট স্পষ্ট হয়েছে যে ভিরাট কোহলির সাথে বনিবনা হচ্ছিলো না কোচের। এতেই চটেছেন ভারতের কিংবদন্তী ব্যাটসম্যান সুনীল গাভাস্কার। কোহলি সহ সকল ক্রিকেটারদের উপর যারপরনাই বিরক্ত সাবেক এই ভারতীয় অধিনায়ক।

সুনীল গাভাস্কার ভারতীয় দলের ক্রিকেটারদের উদ্দেশ্য করে বলেন, “তাহলে তোমাদের নরম ধরনের কাউকেই দরকার। যিনি বলবেন, ‘ছেলেরা আজ অনুশীলন থাক!কারণ  ভালোবোধ করছো না। চলো আজ ছুটি কাটাই, শপিংয়ে যাই’।”

খেলোয়াড় অনিল কুম্বলে ও কোচ অনিল কুম্বলের প্রশংসা করে গাভাস্কার বলেন, ” সত্যি করেই বলছি কুম্বলে গত এক বছরে কোচ হিসেবে যা অর্জন করেছে, একই সঙ্গে খেলোয়াড় হিসেবে যা পেয়েছে; তা কোনওভাবেই মানদণ্ডের চেয়ে কম নয়। তাই পত্রিকায় যা পড়েছি তাতে কোনওভাবেই ওর খেলার ধরণ নিয়ে বাজে কিছু বলা ঠিক নয়।”

কুম্বলের এভাবে বিদায় নেওয়াকে বাজে দৃষ্টান্ত বলছেন গাভাস্কার। তিনি বলেন, ” যখন ক্রিকেট উপদেষ্টা কমিটি কথা বলেছে, তখন আমি মনে করেছিলাম অনিল হয়তো চালিয়ে যাবে। তবে আমি কোহলি ও কুম্বলের মধ্যকার বিরোধ সম্পর্কে খুব বেশি জানি না। যদি সত্যি থাকে; তাহলে সেটা দুঃখজনক। কারণ ভারতের ইতিহাসে কিংবদন্তি ক্রিকেটার কুম্বলে। হয়তো বিগত দিনের ঘটে যাওয়া ঘটনাগুলোকে কেন্দ্র করেই ও তার সিদ্ধান্ত নিয়েছে। তবে এটা সত্যি ভারতীয় ক্রিকেটের জন্য দুঃখজনক ঘটনা।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

খুলনা টাইটান্সে খেলবেন ক্রিস লীন

Read Next

অদ্ভুত ইনজুরিতে মাঠের বাইরে রুবেল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share