পাকিস্তানে না যাওয়া মুশফিককে যে বার্তা দিলেন বাবর

মুশফিকুর রহিম বাবর আজম

বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তানে সফর নিশ্চিত হওয়ার পর মুশফিকুর রহিম ঘোষণা করেন যে নিরাপত্তার কথা ভেবে পাকিস্তান সফরে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। মুশফিককে বাদ দিয়েই বিসিবি ঘোষণা করে ১৫ সদস্যের দল। বাংলাদেশ দল গত রাতে যায় পাকিস্তানে। পাকিস্তান অধিনায়ক বাবর আজম পাকিস্তানে না আসা মুশফিককে দিয়েছেন বার্তা।

কেবল টি-টোয়েন্টিই নয়, তিন দফায় হতে যাওয়া পাকিস্তান সফরের একবারও যাবেন না মুশফিকুর রহিম। পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা আগের চেয়ে ভালো হলেও এখনই সেখানে ক্রিকেট খেলার পরিবেশ দেখছেন না মুশফিক। পাকিস্তানে যাবার কথা ভাববেন বছর দুই পর্যবেক্ষণ করে তবেই।

আজ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টি-টোয়েন্টি সিরিজ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে মুশফিকের না আসার প্রশ্ন আসতেই পাকিস্তান টি-টোয়েন্টি অধিনায়ক বাবর আজম বলেন,

‘পুরো বাংলাদেশ দল পাকিস্তানে এল, মুশফিক এলেন না! আমি তাকে কেবল এটিই বলব, তিনি পাকিস্তানে এলে আমরা খুবই খুশি হতাম। এলে বাংলাদেশ দলের সঙ্গে তিনিও দারুণভাবে সংবর্ধিত হতেন। আমি তাকে এটাও বলতে চাই, খেলাধুলার জন্য পাকিস্তান সব সময়ই দারুণ নিরাপদ জায়গা। আমি আশা করি, তিনি তার সতীর্থদের কাছ থেকে পাকিস্তান নিয়ে জানবেন। ভবিষ্যতে তিনি অবশ্যই আমাদের এখানে খেলতে আসবেন।’

যদিও মুশফিকের আসা বা না আসা তার ব্যক্তিগত সিদ্ধান্ত বলেও রায় দিয়েছেন টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ের শীর্ষ ব্যাটসম্যান বাবর আজম।

ক্রিকেটার মুশফিক ছাড়াও বিসিবির কোচিং স্টাফের বেশ কয়েকজন সদস্যও যায়নি পাকিস্তানে। স্পিন বোলিং পরামর্শক ডেনিয়েল ভেট্টরি, ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি ও ট্রেনার মারিও ভিল্লাভারায়ন, দলের কম্পিউটার বিশ্লেষক শ্রীনিবাস চন্দ্রশেখর।

পাকিস্তান সিরিজের জন্য বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল খান, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

রাকিবুল হাসান

Read Previous

তীরে এসে তরী ডুবলো জিম্বাবুয়ের

Read Next

হাসান মাহমুদ অপেক্ষায়, হারিস রউফের শুরু!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share