তামিম অ্যাঙ্করিং রোল প্লে করেন মানেন না লিটন

লিটন তামিম
Vinkmag ad

শ্রীলঙ্কার বিপক্ষে নিদাহাস ট্রফিতে টি-টোয়েন্টিতে প্রথম বারের মতো ওপেন করতে নেমেছিলেন লিটন দাস। সেযাত্রায় লিটনের ওপেনিং পার্টনার ছিলেন তামিম ইকবাল। শ্রীলঙ্কার ২১৪ রান চেজ করে জেতা সেই ম্যাচে লিটন-তামিম ওপেনিং জুটি থেকে এসেছিল ৭৪ রান, তাও আবার ৩৫ বলে! ১৯ বলে ২ চার ও ৫ ছক্কায় ৪৩ রান করে আউট হয়েছিলেন লিটন। ২৯ বলে ৬ চার ও ১ ছয়ে ৪৭ রান করেছিলেন তামিম।

সেই ইনিংস সহ লিটন ও তামিম টি-টোয়েন্টিতে একসঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নেমেছেন মোট ১২ বার।

১২ ইনিংসে লিটন-তামিমের ওপেনিং জুটি-

৭৪ (৩৫), ১২ (১১), ১১ (১০), ২৭ (২০), ০ (১), ১ (৭), ১৬ (১৬), ৭ (১১), ৬১ (২৮), ১১ (১০), ৪২ (২৫), ২২ (১০)।

জিম্বাবুয়ে ও আফগানিস্তানের সঙ্গে ঘরের মাঠে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ছিলেন না তামিম ইকবাল। ২০১৯ সালের নভেম্বরে ভারতের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও ছিলেন না তামিম। এবার পাকিস্তান সিরিজে আছেন। খুব সম্ভবত তামিম ও লিটনই করবেন ওপেন।

তামিম ফেরায় বাংলাদেশের জন্য ভাল বলে মনে করেন লিটন দাস। দেশের জনপ্রিয় দৈনিক সমকালকে দেওয়া সাক্ষাৎকারে লিটন জানান তামিমের ফেরা ওপেনিংকে শক্তিশালী করবে। নিজে পাবেন স্বাধীনভাবে খেলার সার্টিফিকেট।

‘তামিম ভাইয়ের ফেরা বাংলাদেশ দলের জন্য ভাল। তিনি ইতিবাচল রোল প্লে করবেন, ওপেনিংয়ের জায়গাটা আরো শক্তিশালী হবে। তামিম ভাই ফেরায় আমার জন্যও ভাল হয়েছে, স্বাধীনভাবে খেলতে পারবো।’

ঢাকা প্লাটুন কোচ মোহাম্মদ সালাউদ্দিন বলেছিলেন দলে তামিম অ্যাঙ্কর রোল প্লে করেন। এমন কথার সঙ্গে অবশ্য একমত নন লিটন।

‘না, এরকম কিছু না। তিনি (তামিম ইকবাল) কোথায় অ্যাঙ্করিং রোল প্লে করেন? তিনি লং ইনিংস খেলেন। এমন নয় যে তিনি ডট বল বেশি খেলেন। তিনি মূলত ইনিংসগুলো বড় করার চেষ্টা করেন। আমরা রোটেট করে খেলতে থাকলে রান হবে। কোন সমস্যা হবার কথা না।’ তামিমের ধীরে খেলাতে তাঁকে ঝুঁকি নিয়ে খেলতে হবে এতে কোন সম্যা আছে কিনা জিজ্ঞাসা করলে সমকালকে লিটনের উত্তর, ‘না না, আমার কোনো সমস্যা হয় না।’

যদিও স্কোয়াডে তামিম ইকবাল ও লিটন দাস ছাড়াও ওপেনার আছেন মোহাম্মদ নাইম শেখ, সৌম্য সরকাররা। নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ধ্রুবরাও সদ্য শেষ হওয়া বিপিএলে ওপেন করেছেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশ-পাকিস্তান সিরিজ সম্প্রচার করবে না কোন বাংলাদেশি চ্যানেল!

Read Next

সবকিছু বাংলাদেশেই রেখে এসেছেন মাহমুদউল্লাহ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
20
Share