এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের ম্যাচ আয়োজন করবে না ভারত

নিজামউদ্দিন চৌধুরী বিসিবি সিইও

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে চলতি বছরের মার্চে এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশ দুটি প্রীতি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করার পরিকল্পনা আগেই চূড়ান্ত করে রেখেছে বিসিবি। কিছুদিন আগেই জানা গিয়েছিল ভারতের আহমেদাবাদে আরেকটি প্রীতি ম্যাচ আয়োজন করতে চায় বিসিসিআই। কিন্তু বিসিবি সিইওর মাধ্যমে আজ জানা গেল, এই ম্যাচটি আয়োজন করবে না ভারত।  

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বিস্তারিত আলোচনা করতে গতকাল (২১ জানুয়ারি) বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির সাথে দেখা করতে কোলকাতা যান বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। আজ দেশে ফিরে তিনি জানালেন, ভারতীয় ক্রিকেট বোর্ড এই ম্যাচটি আয়োজনের সিদ্ধান্ত থেকে সরে এসেছে।

মার্চের ১৮ ও ২১ তারিখ প্রীতি ম্যাচ দুটোর সম্ভাব্য সূচী নির্ধারিত হয়েছিল আগেই। তবে আহমেদাবাদে বিশ্বের সবচেয়ে বেশি দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়াম উদ্বোধন করার লক্ষ্যে ভারতীয় বোর্ড প্রাথমিকভাবে প্রস্তাব দেয় প্রীতি ম্যাচের সংখ্যা আরও একটি বাড়িয়ে তিন ম্যাচ সিরিজ করতে যার প্রথম দুটি বাংলাদেশে হলেও তৃতীয়টি আহমেদাবাদ সরদার প্যাটেল স্টেডিয়ামে আয়োজন করা হবে।

গণমাধ্যমের মুখোমুখি হয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরি সুজন বলেন, ‘এই সময়ে ওখানে (আহমেদাবাদ সরদার প্যাটেল স্টেডিয়াম) ম্যাচটি হওয়ার কোনো সু্যোগ নেই। স্টেডিয়ামটি তৈরি হতে আরও সময় লাগবে। আর আমাদের যে দুইটা ম্যাচ, ওভাবেই আছে।‘

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী স্মরণীয় করে রাখতে অল স্টার এশিয়া এবং বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ আয়োজন করতে যাচ্ছে বিসিবি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) আয়োজনে আগামী বছরের ১৮ থেকে ২১ মার্চ প্রীতি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে।

ভারতের আহমেদাবাদে বিশ্বের বৃহত্তম স্টেডিয়াম তৈরি করা হচ্ছে। প্রায় এক লাখ দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন ভারতের আহমেদাবাদে সরদার প্যাটেল স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠান জমকালো করতেই এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশের মধ্যে একটি প্রদর্শনী ম্যাচ আয়োজনের চেষ্টা করেছিল বিসিসিআই। কিন্তু এই সময়ের মধ্যে নির্মাণ কাজ পুরোপুরি শেষ না হওয়ায় এই প্রীতি ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত থেকে সরে এসেছে বিসিসিআই।

৯৭ প্রতিবেদক

Read Previous

সবাইকে অপেক্ষায় রেখে দিলেন সাকিব

Read Next

দেশ ছাড়ার আগে পাকিস্তানের নিরাপত্তা নিয়ে শফিউল-সৌম্য-মিঠুনদের ভাষ্য

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share