জীবিত থেকে মর্ম বুঝতে পেরে দায়িত্ব বেড়েছে সাকিবের

সাকিব আল হাসান

লাইফবয়ের সঙ্গে সাকিব আল হাসানের সম্পর্ক অনেক দিনের। সাকিবকে এনডোর্স করা প্রথম কোন ব্র্যান্ড লাইফবয়। আজ ডেইলি স্টার সেন্টারে হয়ে গেলো সাকিব ও লাইফবয়ের সম্পর্কের ৯ বছর পূর্তি অনুষ্ঠান। যেখানে ক্রিকেট থেকে দূরে থাকা সাকিবকে কথা বলতে হয় ক্রিকেট নিয়েও।

ক্রিকেট থেকে দূরে থাকা সাকিব এখন বিভিন্ন অনুষ্ঠানে যোগ দিচ্ছেন। বিভিন্ন ব্র্যান্ডের অ্যাম্বাসেডর সাকিব আল হাসান এখন সময় দিতে পারছেন ব্র্যান্ডগুলোকে। ক্রিকেট থেকে দূরে আছেন বলেই অন্যত্র সময় দিতে পারছেন বলে জানান সাকিব।

সাকিব বলেন, ‘যেহেতু সবকিছু বাদ দিয়ে একটা কাজের (ক্রিকেট খেলা) সঙ্গে জড়িত ছিলাম। এখন যেহেতু সেই কাজটা নাই, অন্য সবকিছু করার সুযোগ হচ্ছে।’

কেপটাউনে বল টেম্পারিং কান্ডে ১ বছরের জন্য নিষিদ্ধ ছিলেন ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। খেলার বাইরে থাকা এই সময়টাতে তাদের এনডোর্সমেন্টে ভাঁটা পড়েছিল। ব্র্যান্ডগুলো মুখ ফিরিয়ে নিয়েছিলো তাদের থেকে। অথচ সাকিবের ক্ষেত্রে এমনটি হচ্ছে না। বরং এক বছরের নিষেধাজ্ঞায় থাকা সাকিব নিজেকে নতুন করে বেশ কিছু ব্র্যান্ডের সাথে যোগ করেছেন। সাকিবকে প্রশ্ন করা হয় এটা কিভাবে সম্ভব হচ্ছে। এমনটি হবার কারণ প্রশ্নকারীকেই খুঁজে বের করতে বলেন সাকিব। রসিকতার সুরে দেওয়া সাকিবের উত্তরে হাসির রোল পড়ে যায়।

‘আপনি ট্রাই করেন খুঁজে বের করার (হাসি)।’

সাকিবকে তখন জিজ্ঞাসা করা হয় এনডোর্সমেন্টকে দূরে সরিয়ে রাখলে মানুষের ভালোবাসা দেখলে ইন্সপায়ার্ড হন কিনা। মানুষের নিঃস্বার্থ ভালোবাসা সাকিবের দায়িত্ব বাড়িয়ে দিয়েছে বলে জানান তিনি নিজেই।

‘একটা ভাল জিনিস হচ্ছে বাংলাদেশে এই কথাটা আপনারাও হয়তো অনেক বারই শুনেছেন। প্রচলিত আছে যে জীবিত থাকলে মর্মটা বোঝা যায় না। আমার ক্ষেত্রে যেটা হচ্ছে যে আমি জীবিত থাকতে মর্মটা বুঝতে পারছি। আমি খুশি, সবার ভালোবাসা ও সাপোর্ট আসে। এখানে আমার দায়িত্ব আরো বেড়ে যায় স্বাভাবিকভাবেই। এবং আমি চেষ্টা করবো তাদের এই ভালোবাসার প্রতিদান দেবার।’

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজে ম্যাচ অফিশিয়ালদের নাম প্রকাশ

Read Next

সবাইকে অপেক্ষায় রেখে দিলেন সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
18
Share