দক্ষিণ আফ্রিকার নতুন অধিনায়ক ডি কক, দলে নেই ডু প্লেসি

de kock
Vinkmag ad

দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার ব্যাটসম্যান কুইন্টন ডি কককে ওয়ানডে ফরম্যাটের নতুন অধিনায়ক হিসাবে নির্বাচিত করা হলো। নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসিসকে দলের বাহিরে রেখে ডি কককে অধিনায়ক করে ইংল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করলো প্রোটিয়া ক্রিকেট বোর্ড।

ডি ককের নেতৃত্বে আগামী মাসে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। এই সিরিজের জন্য আজ মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ড। দলে রাখা হয়নি নিয়মিত অধিনায়ক ফাপ ডু প্লেসিসকে। নতুন অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে কুইন্টন ডি কককে।

দক্ষিণ আফ্রিকার হয়ে ১১৫টি ওয়ানডে খেলেছেন কুইন্টন ডি কক। ১৪টি শতরান ও ২৪ ফিফটিতে ৪৫.০১ গড়ে ৪৯০৭ রান করেছেন কক।

110592235 de kock faf getty

অনেক বছর অপেক্ষার পরে সেরা প্রতিভারা আসেন। দক্ষিণ আফ্রিকার ক্রিকেটে কুইন্টন ডি কককেও সেই প্রতিভাবানদের একজন ধরা হয়। নতুন ওয়ানডে অধিনায়ক ডি কক প্রসঙ্গে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের ভারপ্রাপ্ত ডিরেক্টর অফ ক্রিকেট গ্রায়েম স্মিথ জানান,

“আমরা সবাই জানি কুইন্টন কেমন মানসম্পন্ন এক ক্রিকেটার হয়ে উঠেছে সময়ের ব্যবধানে। আমরা তার আত্মবিশ্বাস বাড়তে দেখেছি, বিশ্বের সেরা ওয়ানডে উইকেটকিপার-ব্যাটসম্যানদের একজন হতে দেখেছি। আমরা আত্মবিশ্বাসী, নেতৃত্বের ভূমিকা ক্রিকেটার হিসেবে তার সেরাটা বের করে আনবে। এবং ভবিষ্যতে এমন সব ফলের দিকে দক্ষিণ আফ্রিকাকে এগিয়ে নেবে, যেটার কারণে আমরা গর্বিত হবো। আমরা নতুন দায়িত্বের জন্য তাকে শুভকামনা জানাই, বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে এই সিরিজেই সে ছাপ রাখবে বলে আশা করি।”

দক্ষিণ আফ্রিকার ওয়ানডে স্কোয়াডঃ

কুইন্টন ডি কক (অধিনায়ক), রেজা হেনড্রিকস, টেম্বা বাভুমা, রাসি ফন দের ডুসেন, ডেভিড মিলার, জন জন এসমুটস, আন্দিলে ফেলুকাওয়ে, লুথো সিপামলা, লুঙ্গি এনগিদি, তাবরেইজ শামসি, সিসান্দা মাগালা, বিজর্ন ফর্চুইন, বিউরান হেনড্রিকস, জান্নেমান মালান ও কাইল ভেরেনি।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের নতুন বোলিং কোচ গিবসন

Read Next

গাঙ্গুলির সঙ্গে বিসিবি সিইও’র বৈঠক

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share