বাংলাদেশের নতুন বোলিং কোচ গিবসন

ওটিস গিবসন কুমিল্লা ওয়ারিয়র্স
Vinkmag ad

ওটিস গিবসন হলেন বাংলাদেশের নতুন বোলিং কোচ। ওয়েস্ট ইন্ডিজের এ সাবেক তারকা ক্রিকেটারের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দায়িত্ব পেয়েই লাহোরে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজের আগে মাহমুদউল্লাহ-মুস্তাফিজদের সঙ্গে যোগ দিবেন কোচ গিবসন।

এবারের বিপিএলে কুমিল্লা ওয়ারিয়র্সের কোচ হিসেবে কাজ করা গিবসনই হলেন বাংলাদেশের বোলিং কোচ। তার সঙ্গে এ মাসের শুরুতেই আলোচনা হয়েছিল বিসিবি কর্তাদের।

দক্ষিণ আফ্রিকার বোলিং কোচের প্রস্তাব পাওয়ায় টাইগারদের পেস বোলিং কোচের পদ থেকে পদত্যাগ করেন চার্লস ল্যাঙ্গাভেল্ট। এখন সেখানেই আসতে যাচ্ছেন গিবসন।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২ টেস্ট ও ১৫ ওয়ানডে খেলা গিবসনের কোচিং ক্যারিয়ারটা বেশ সমৃদ্ধ। ওয়েস্ট ইন্ডিজ দলেরও হেড কোচ ছিলেন। ওটিস গিবসনের অধীনেই ২০১২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তুলেছিলো ওয়েস্ট ইন্ডিজ। দুই ধাপে তিনি ইংল্যান্ড জাতীয় দলের বোলিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন। সবশেষ দক্ষিণ আফ্রিকা দলের প্রধান কোচ ছিলেন। দুই বছর পর তার চুক্তির মেয়াদ আর বাড়ায়নি প্রোটিয়ারা। কিন্তু বিশ্বকাপের ভরাডুবির পর তার চাকরিটা যায়। এবার আসছেন রুবেল-মুস্তাফিজদের দায়িত্বে।

তিন দফায় পাকিস্তান সফরের প্রথম দফায় খেলবে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ, যা শুরু হচ্ছে আগামী ২৪ জানুয়ারি। আগামীকাল রাত ৮টায় পাকিস্তানের উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা।

উল্লেখ্য, আগামী ২৪ জানুয়ারি প্রথম টি-টোয়েন্টি দিয়ে মাঠে গড়াবে বহু চর্চিত সিরিজটি। এরপর ২৫ জানুয়ারি দ্বিতীয় ও ২৭ জানুয়ারি তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শেষ হবে সিরিজ। সিরিজের সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩ টায়।

৯৭ প্রতিবেদক

Read Previous

মাহমুদউল্লাহর কণ্ঠে কোচ ডোমিঙ্গোর প্রশংসা

Read Next

দক্ষিণ আফ্রিকার নতুন অধিনায়ক ডি কক, দলে নেই ডু প্লেসি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
66
Share