শিরোপা জয়ে কোটিপতি পাকিস্তানী ক্রিকেটাররা

featured photo1 1 68
Vinkmag ad

pak

র‍্যাংকিংয়ে নিচে অবস্থান করেও সেরা আট ক্রিকেট খেলুড়ে দেশের লড়াইয়ে শিরোপা ঘরে তোলে পাকিস্তান। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে বড় ব্যবধানে হারিয়ে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয়ের আনন্দে ভাসছে দেশটি। এমন চমৎকার সাফল্যের পর স্কোয়াডে থাকা প্রত্যেক ক্রিকেটারকে এক কোটি রুপি বোনাস দেওয়ার ঘোষণা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

পাকিস্তানের এবারের চ্যাম্পিয়ন্স ট্রফি স্কোয়াডে ছিলেন ফখর জামান, ফাহিম আশরাফ, রুম্মন রইসের মতো তরুণ খেলোয়াড়রা। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে তাদের অভিষেকই হয়েছে ‘মিনি বিশ্বকাপ’ খ্যাত চ্যাম্পিয়ন্স ট্রফির এই বৈশ্বিক টুর্নামেন্টে। ওয়ানডে অভিষেকের দুই সপ্তাহের মধ্যেই কোটিপতি বনে যাওয়া এই তরুণ খেলোয়াড়দের জন্য বিশাল প্রাপ্তি। পাকিস্তানের তথ্যমন্ত্রী মরিয়ম আওরঙ্গজেবের মতে, পাকিস্তান দলকে সংবর্ধনা দেবেন প্রধানমন্ত্রী এবং প্রত্যেকে এক কোটি রুপি করে বোনাস পাবে। এছাড়া পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) পুরো দলকে ২ কোটি ৯০ লাখ রুপি দিচ্ছে। এরই সাথে দলের প্রত্যেক খেলোয়াড়কে আরও ১০ লাখ রুপি করে বোনাস দেওয়ার ঘোষণা দিয়েছে পিসিবি।

শিরোপা জয়ের স্বীকৃতি স্বরূপ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি’র থেকেও ২০ কোটি রুপি পেয়েছে পাকিস্তান। এছাড়াও এমন অভাবনীয় সাফল্যে খেলোয়াড়দের ১০ লাখ রুপি ও একটি করে জমির প্লট দেওয়ার ঘোষণা দিয়েছে পাকিস্তানের ধনাঢ্য রিয়েল এস্টেট ব্যবসায়ী রিয়াজ মল্লিক। অধিনায়ক সরফরাজ আহমেদ, বাবর আজম, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, হাসান আলিসহ অন্যান্য তরুণ খেলোয়াড়রা প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলে শিরোপা জয় করেই হয়ে গেছেন কোটিপতি।

৯৭ ডেস্ক

Read Previous

ইংল্যান্ড এবং ভারতে খেলতে চায় বাংলাদেশ

Read Next

খুলনা টাইটান্সে খেলবেন ক্রিস লীন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share