পন্টিংদের কোচ শচীন, ওয়ার্নদের কোচ ওয়ালশ

শচীন টেন্ডুলকার কোর্টনি ওয়ালশ
Vinkmag ad

ক্রিকেট ইতিহাসে কিংবদন্তি হিসাবেই পরিচিত শচীন টেন্ডুলকার ও কোর্টনি ওয়ালশ। ভারতের হয়ে শচীন টেন্ডুলকার ব্যাট হাতে শাসন করেছেন প্রতিপক্ষ বোলারদের, নিজেকে নিয়ে গেছেন সর্বকালের সেরাদের কাতারে। ক্যারিবিয়ান পেসার কোর্টনি ওয়ালশ বল হাতে ব্যাটসম্যানদের জন্য ভয়ের কারণ ছিলেন। এই দুইজনই এবার কোচিং করাচ্ছেন।

অস্ট্রেলিয়ায় দাবানলে ক্ষয়ক্ষতি হয়েছে অনেক। সেই ক্ষতি পুষিয়ে নিতে চেষ্টা করছে সবাই। ক্রিকেটাররাও পিছিয়ে নেই। শেন ওয়ার্ন নিলামে প্রিয় ব্যাগি গ্রিন বিক্রি করে দিয়েছেন রেড ক্রসের তহবিলে। বিগ ব্যাশে অনেকে প্রতিটি ছক্কার বিপরীতে দান করছেন নির্দিষ্ট পরিমাণের অর্থ। সাবেক ক্রিকেটাররা মিলে খেলছেন চ্যারিটি ম্যাচ।

শেন ওয়ার্ন একাদশ ও রিকি পন্টিং একাদশ নামে দুই দল খেলবে একটি চ্যারিটি ম্যাচ। যেখান থেকে প্রাপ্ত অর্থ দান করা হবে দাবানলে ক্ষতিগ্রস্থদের জন্য। দুই দলে থাকছেন অনেক সাবেক তারকা। অ্যাডাম গিলক্রিস্ট, ব্রেট লি, মাইকেল ক্লার্ক, শেন ওয়াটসনরা থাকছেন। থাকছেন শচীন টেন্ডুলকার ও কোর্টনি ওয়ালশও। তবে কোচ হিসাবে।

রিকি পন্টিং একাদশের কোচ হচ্ছেন শচীন টেন্ডুলকার। শেন ওয়ার্ন একাদশের কোচ হচ্ছেন কোর্টনি ওয়ালশ। এই আয়োজনে থাকছেন জাস্টিন ল্যাঙ্গার ও স্টিভ ওয়াহও।

ক্রিকেট অস্ট্রেলিয়া-সিএ জানিয়েছে, আগামী ৮ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটারদের অংশগ্রহণে এই ম্যাচ অনুষ্ঠিত হবে। এই ম্যাচ হতে যা অর্থ আসবে তা দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য গঠিত ফান্ডে দেওয়া হবে।

এই ম্যাচের ভেন্যু এখনও ঠিক করা হয়নি। আগামী ৩১ জানুয়ারি নির্ধারণ করা হবে। ৮ ফেব্রুয়ারি একইদিনে মাঠে গড়াবে আরও দুটি ম্যাচ। বিগ ব্যাশ টুর্নামেন্টের ফাইনাল ও অস্ট্রেলিয়া ও ভারত নারী দলের টি-টোয়েন্টি ম্যাচ।

আগামী ৮ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ায় হওয়া মোট ৩টি ম্যাচের মাধ্যমে বুশফায়ারের জন্য অর্থ সংগ্রহ করা হবেঃ

ম্যাচ ১- বুশফায়ার ক্রিকেট ব্যাশ- পন্টিং একাদশ বনাম ওয়ার্ন একাদশ

ম্যাচ ২- কেএফসি বিগ ব্যাশ লিগ ফাইনাল

ম্যাচ ৩- কমনওয়েলথ ব্যাংক ওমেন’স ট্রাই-সিরিজ- অস্ট্রেলিয়া বনাম ভারত

এই তিনটি ম্যাচই সরাসরি সম্প্রচার করবে সেভেন নেটওয়ার্ক ও ফক্স ক্রিকেট।

৯৭ প্রতিবেদক

Read Previous

আফিফদের রেকর্ডে ভাগ বসালেন ইয়াং

Read Next

রাকিবুলের হ্যাটট্রিকের দিনে হেসেখেলে জিতলো টাইগার যুবারা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
10
Share