বিসিবির বিশেষ ভাড়া করা বিমানে পাকিস্তান যাবে দল

নাজমুল হাসান পাপন তামিম ইকবাল তাইজুল ইসলাম মুস্তাফিজুর রহমান এবাদত হোসেন
Vinkmag ad

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অংশ নিতে ২২ তারিখ রাতে পাকিস্তানের উদ্দেশ্যে রওনা হবে বাংলাদেশ ক্রিকেট দল। তবে বিভিন্ন ইস্যু বিবেচনায় নিয়ে দেশের ক্রিকেটারদের বিশেষ ভাড়া করা বিমানে (চার্টার্ড ফ্লাইট) পাকিস্তানের লাহোরে পাঠানোর কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড- বিসিবি।

প্রথম দফায় চলতি মাসে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। এ শহরে বাংলাদেশ দলকে নিরাপত্তা দিতে মোতায়েন করা হবে ১০ হাজার পুলিশ। তবে নিরাপত্তার বাহিরেও এবার বিসিবির ভাবনা বাংলাদেশ দলের পাকিস্তানে ভ্রমণ ব্যবস্থা। সাধারণ বিমানে না যেয়ে বিশেষ বিমানে দল নিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন বিসিবি।

ঢাকা টু লাহোর ভ্রমণটাও কম ঝক্কির নয়! কারণ সরাসরি কোনো বিমান বাংলাদেশ থেকে পাকিস্তান যায় না।  একটি ট্রানজিট নিয়ে পরে সেখান থেকে কানেকটিং ফ্লাইট ধরে পাকিস্তানের লাহোরে পৌঁছতে হয়। ঢাকা থেকে লাহোরের দূরত্ব প্রায় ১৮০০ কিলোমিটার। দোহা হয়ে লাহোর গেলে বাংলাদেশ দলকে পাড়ি দিতে হবে ৮ হাজার কিলোমিটারের বেশি পথ। সময়ও লাগবে দ্বিগুনের বেশি। সব মিলিয়ে ঢাকা থেকে লাহোরে যেতে লাগবে অন্তত ১২-১৩ ঘণ্টা।

তাই বিসিবি এখন বিমান ভাড়া করার চিন্তা করছে। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজনের কথায় মিলেছে এর আভাস।

তবে শুধু ক্রিকেটাররাই নন, পাকিস্তানে যাচ্ছেন বিসিবি সভাপতি স্বয়ং! পাপনের সঙ্গী হচ্ছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু, ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। দলের অপারেশন ম্যানেজার হিসেবে থাকবেন সাব্বির খান।

বিসিবি সভাপতি নাজমুল হাসান দলের সঙ্গে থাকছেন বলে সাংবাদিকদের নিশ্চিত করেছেন, ‘ওদের বলেছি চিন্তার কিছু নেই। শুধু খেলা নিয়ে চিন্তা করো। মানসিক প্রশান্তি ছাড়া ক্রিকেট খেলা অনেক কঠিন। টি-টোয়েন্টি এমনি ভীষণ টেনশনের খেলা। সেকেন্ডের মধ্যে খেলা ঘুরে যায়। ওদের বললাম যে ঠান্ডা মাথায় খেলবে, কিচ্ছু হবে না। আমি যাব, কোনো অসুবিধা নেই।’

আগামী ২৪ তারিখ থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজ খেলতে ২৩ তারিখে লাহোরে পৌঁছাবে বাংলাদেশ দল। ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি তিনটি টি-টোয়েন্টি খেলে ২৮ জানুয়ারি দেশে ফিরবেন মাহমুদউল্লাহ রিয়াদরা।

পাকিস্তান সফরের জন্য বাংলাদেশের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল খান, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।

৯৭ প্রতিবেদক

Read Previous

যেমন গেলো টাইগারদের অনুশীলন ক্যাম্পের দ্বিতীয়দিন

Read Next

আইসিসির ইভেন্ট আয়োজন হবে নিলামে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
14
Share