রোহিত-কোহলির ব্যাটে ভারতের সিরিজ জয়

IND AUS
Vinkmag ad

স্মিথের সেঞ্চুরি ম্লান রোহিত-কোহলির ব্যাটের সামনে। ব্যাঙ্গালোরতে আজ সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে হারালো ভারতঅস্ট্রেলিয়ার দেওয়া ২৮৭ রানের লক্ষ্য ১৫ বল হাতে রেখেই জিতে ভারত। রোহিত ১১৯ ও ভিরাট কোহলি ৮৯ রানের ইনিংস খেলেন। ২-১ ব্যবধানে সিরিজ ভারতের।

মুম্বাইয়ে প্রথম ওয়ানডেতে ১০ উইকেটে জেতে অজিরা। তবে রাজকোটে দ্বিতীয় ওয়ানডেতে ৩৬ রানের জয়ে সমতা আনে ভিরাট কোহলির দল। আজ ডু অর ডাই ম্যাচে রোহিত শর্মার সেঞ্চুরি ও ভিরাট কোহলির ৮৯ রানে ৭ উইকেটের বড় জয় পায় ভারত। শেষদিকে ৩৫ বলে ৬ চার ও ১ ছয়ে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেন শ্রেয়াস আইয়ার।

ম্যাচ জিততে ভারতকে ২৮৭ রান করতে হবে। ফিল্ডিং করার সময় চোট পেয়েছিলেন শিখর ধাওয়ান। এক্সরে করতে নিয়ে যাওয়া হয়েছিল তাঁকে। তিনি ব্যাট করতে নামলেন না ওপেনিংয়ে। রোহিত শর্মার সঙ্গী হয়েছিলেন লোকেশ রাহুল।

আগের ম্যাচেই যিনি পাঁচ নম্বরে নেমে ঝড় তুলেছিলেন; ব্যাঙ্গালোরতে এদিন অবশ্য বেশিক্ষণ টিকলেন না রাহুল। ২৭ বলে ১৯ করে অ্যাস্টন অ্যাগারের বলে হলেন এলবিডব্লিউ। রিভিউ নিয়েছিল অস্ট্রেলিয়া। তাতেই এল উইকেট।

299361

সেঞ্চুরির খুব কাছে গিয়ে জস হ্যাজেলউডের শিকার হন ভিরাট কোহলি। তার ৯১ বলে ৮৯ রানের ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি। এরপর ৩৫ বলে ৪৪* রান করা শ্রেয়াস আইয়ার মানিশ পান্ডে ৮ রান করে ভারতকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ২-১ ব্যবধানে ঘরের মাটিতে অজিদের এবার হারায় ভারত।

এর আগে টস জিতে ব্যাট করতে নামার পর অস্ট্রেলিয়ার ইনিংসে প্রথম আঘাত হেনেছিলেন মোহম্মদ শামি। ম্যাচের চতুর্থ ওভারে ফিরিয়েছিলেন ওপেনার ডেভিড ওয়ার্নারকে।

স্মিথের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে ওপেনার অ্যারন ফিঞ্চ ৩ রান করে রান আউট হন। আর স্টার্ক ফিরেছিলেন কোনও রান না করেই। এরপর ব্যাটে সেঞ্চুরি হাঁকিয়ে দলকে টেনে তুললেন অজিব্রিগেডে মিডল অর্ডারের সেরা অস্ত্র। ওডিআই ক্যারিয়ারে এটি স্মিথের নবম সেঞ্চুরি। ১১৭ বলে সেঞ্চুরি হাঁকিয়ে অস্ট্রেলিয়াকে আড়াশো রানের গণ্ডিতে পৌঁছে দেন স্টিভ।

১৩২ বল খেলে স্মিথ ১৩১ রান করে আউট হন। ইনিংসে ১৪টি চার ও ১টি ছয় রয়েছে। শেষ পর্যন্ত স্মিথের ১৩১ ও মার্নাস লাবুশেইনের ৫৪ রানে ভর করে ৯ উইকেট হারিয়ে নির্ধারিত ৫০ ওভার শেষে ২৮৬ রান তুলল অস্ট্রেলিয়া।

299335

মোহম্মদ শামি ৬৩ রান দিয়ে নিলেন চার উইকেট। কোনও উইকেট না পেলেও ১০ ওভারে জাসপ্রিত বুমরাহ দিলেন মাত্র ৩৮ রান।

সংক্ষিপ্ত স্কোরঃ

অস্ট্রেলিয়াঃ ২৮৬/৯ (৫০ ওভার) ওয়ার্নার ৩, ফিঞ্চ ১৯, স্মিথ ১৩১, লাবুশেইন ৫৪, স্টার্ক ০, ক্যারি ৩৫, টার্নার ৪, অ্যাগার ১১; শামি ৪/৬৩, জাদেজা ২/৪৪, সাইনি ১/৬৫, কুলদীপ ১/৬২

ভারতঃ ২৮৯/৩ (৪৭.৩ ওভার) রোহিত ১১৯, রাহুল ১৯, কোহলি ৮৯, শ্রেয়াস ৪৪*, মানিশ ৭*; জাম্পা ১/৪৪, অ্যাগার ১/৩৮, হ্যাজেলউড ১/৫৫

ফলাফলঃ ভারত ৭ উইকেটে জয়ী

সিরিজঃ ভারত ২-১ ব্যবধানে জয়ী

৯৭ প্রতিবেদক

Read Previous

যেমন গেলো টাইগারদের অনুশীলন ক্যাম্পের প্রথমদিন

Read Next

সাকিবকে খুব মিস করবেন পাপন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
9
Share