যেমন গেলো টাইগারদের অনুশীলন ক্যাম্পের প্রথমদিন

ন্যাশনাল ক্যাম্প
Vinkmag ad

অনিশ্চয়তার দোলাচলে থাকা পাকিস্তান সিরিজ চূড়ান্ত হয়েছে দিন কয়েক আগে। তিন দফায় পাকিস্তান সফরের প্রথম দফা শুরু হচ্ছে আগামী ২৪ জানুয়ারি। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে তিন দিনের অনুশীলন ক্যাম্প শুরু হয়েছে আজ থেকে। দুপুর দুইটা থেকে শুরু হওয়া অনুশীলনে ছিলেন না দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত ও মেহেদী হাসান।

পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী দুপুর দুইটায় মাঠে আসেন ক্রিকেটাররা। সবার আগে ড্রেসিং রুম থেকে বের হয়ে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ঢোকেন প্রথমবারের মত জাতীয় দলে ডাক পাওয়া পেসার হাসান মাহমুদ। সাম্প্রতিক সময়ে ইমার্জিং দল ও বিপিএলে গতির ঝড় তুলে জাতীয় দলে জায়গা করে নেওয়া তরুণ এই ক্রিকেটারের পরপরই একে একে প্রবেশ করেন সৌম্য সরকার, নাইম শেখ, আমিনুল ইসলাম বিপ্লব, আল আমিন হোসেনরা।

হাসান মাহমুদ মুস্তাফিজুর রহমান
ছবিঃ বিসিবি

ব্যাট-বলের অনুশীলন শুরুর আগে ফুটবল খেলে কিছুটা শরীর গরম করে নেন ক্রিকেটাররা। এর আগে অবশ্য তাদের সাথে কথা বলতে দেখা যায় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে, উপস্থিত ছিলেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজনও। মূলত ক্রিকেটারদের সাহস জুগানো ও মানসিকতা জানার জন্যই দেখা করেন নাজমুল হাসান পাপন, দলের সাথে তিনিও পাকিস্তান থাকবেন নিশ্চিত করেন ক্রিকেটারদের। এরপর অনুশীলন কাছ থেকে দেখেন দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমন।

নেটে ব্যাটিং অনুশীলনে ব্যস্ত সময় পার করতে দেখা যায় তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, নাইম শেখ, লিটন দাসদের। পাশাপাশি বল হাতে নিজেদের ঝালিয়ে নেওয়ার কাজটা সেরে নেন স্কোয়াডে থাকা মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, রুবেল হোসেন, হাসান মাহমুদ, শফিউল ইসলামদের। টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা না পাওয়া তাইজুল ইসলাম, এবাদত হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মুমিনুল হকদের দেখা যায় অনুশীলন করতে। মূলত টি-টোয়েন্টি সিরিজের দিন কয়েক পরেই দ্বিতীয় দফায় পাকিস্তানে একটি টেস্ট খেলতে যাবে বাংলাদেশ দল তার প্রস্তুতিই সেরে নিচ্ছেন মুমিনুল, এবাদতরা।

হাসান মাহমুদ সৌম্য সরকার আল আমিন হোসেন রুবেল হোসেন এবাদত হোসেন
ছবিঃ বিসিবি

ছিলেন না অধিনায়ক সহ তিন জন

এদিকে জ্বরে আক্রান্ত টি-টোয়েন্টি কাপ্তান মাহমুদউল্লাহ ছিলেন না অনুশীলনে। মায়ের অসুস্থতায় খুলনায় অবস্থান করা অলরাউন্ডার মেহেদী হাসান অনুশীলনে থাকবেন না আগেই ছিল জানা। অন্যদিকে রাজশাহীতে অবস্থান করা নাজমুল হোসেন শান্তও এসে পৌঁছাতে পারেননি বলে যোগ দিতে পারেননি প্রথম দিনের অনুশীলনে।

অনুশীলনের ফাঁকে পাকিস্তান সফরে দলের সম্ভাবনা নিয়ে কথা বলতে গিয়ে প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো বলেন, ‘টি-টোয়েন্টিতে পাকিস্তান এক নম্বর দল। তারা শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজকে দলে আন্তর্ভূক্ত করেছে বাদ পড়েছে মোহাম্মদ আমির। তারা টি-টোয়েন্টিতে বেশ দারুন একটি দল, আমরা সেখানে যাচ্ছি কিছু আত্মবিশ্বাস নিয়ে। আমরা টি-টোয়েন্টিতে উন্নতি করছি। আমরা দেখতে চাই বিশ্বের এক নম্বর দলের বিপক্ষে কেমন করি। আমরা সম্প্রতি ভারতের মাটিতে ভারতকে হারিয়েছি, আমরা আরও ভালো কিছু করতে চাই। এবার পাকিস্তানের মাটিতে পাকিস্তানকে হারাতে চাই।’

নাজমুল হাসান তারেক

Read Previous

বিশ্বকাপ ভাবনায় হাসান মাহমুদদের নিয়ে রোমাঞ্চিত ডোমিঙ্গো

Read Next

রোহিত-কোহলির ব্যাটে ভারতের সিরিজ জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
9
Share