মা আইসিইউতে, ছুটি নিলেন মেহেদী

মেহেদী হাসান
Vinkmag ad

পাইপলাইনে আছেন অনেকদিন ধরে, বিসিবির অধীনে বিভিন্ন দলের হয়ে নিয়মিত খেলছেন ঘরে কিংবা ঘরের বাইরের মাঠে। ২০১৮ সালে টি-টোয়েন্টি অভিষেক হওয়া অফ স্পিন অলরাউন্ডার মেহেদী হাসান সদ্য সমাপ্ত বিপিএলে ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্সে ডাক পেয়েছেন পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে। তবে মায়ের অসুস্থতায় খুলনায় আছেন বলে যোগ দিতে পারছেন না আজ দলের অনুশীলনের প্রথম দিনে।

ঢাকা প্লাটুনের হয়ে খেলা এই অলরাউন্ডার খুলনায় ফিরে যান দল প্লে-অফ বাধা পার হতে না পারায়। মূলত তার মায়ের হার্টে ব্লক ধরা পড়ে, বিপিএল অধ্যায় শেষ করেই তাই খুলনার একটি হাসপাতালে ব্যস্ত সময় কাটান মেহেদী। হার্টে রিং পরানো মেহেদীর মাকে রাখা হয় ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ)।

গতকাল বোর্ড থেকে দলে থাকার বিষয়টি জানানো হলে মেহেদী তখনই একদিন ছুটি নিয়ে নেন। অর্থাৎ আজ (১৯ জানুয়ারি) দুপুর দুইটা থেকে শুরু হতে যাওয়া পাকিস্তান সফরের তিনদিনের অনুশীলন ক্যাম্পের প্রথক দিন পাওয়া যাচ্ছেনা এই অলরাউন্ডারকে।

দেশের শীর্ষস্থানীয় জাতীয় দৈনিক ‘সমকালকে’ মেহেদী জানান, ‘আমার মাকে আইসিইউতে ভর্তি করানো হয়েছে। এখন অনেকটা সুস্থের পথে। আজ( গতকাল) রাত গেলে জানা যাবে কি অবস্থা। উনার হার্টে রিং পরানো হয়েছিল একমাস আগে। অনিয়ম করায় সমস্যা হয়ে যায়।’

আজ মেহেদী হাসানের সঙ্গে যোগাযোগ করে তার মায়ের অবস্থা জানতে চাইলে মেহেদী হাসান ক্রিকেট৯৭ কে জানান তার মায়ের অবস্থা সুবিধাজনক না।

২০১৮ সালে লঙ্কানদের বিপক্ষে অভিষেকটা রাঙাতে পারেননি। ব্যাট হাতে ১১ রান করা মেহেদী বল হাতে ২ ওভারে খরচ করেন ২৫ রান। এরপর বাদ পড়লে ঘরোয়া লিগ কিংবা ইমার্জিং ছড়িয়েছেন দ্যুতি। তবে বিপিএলে ব্যাটিং অর্ডারে উপরের দিকে সুযোগ পেয়ে যেন নিজেকে চেনালেন ভিন্নভাবে। সুযোগ পেলে ব্যাট হাতে ভালোই খেলেন প্রমাণ অবশ্য আগেও দিয়েছেন অনেকবার।কিন্তু বিপিএলে ১২ ইনিংস ব্যাট করে ১৩৬.০২ স্ট্রাইক রেটে রান করেছেন ২৫৩, ছিল তিন ফিফটি।

বল হাতেও ঢাকা প্লাটুনের হয়ে মাত্র ৬.৭৬ ইকোনোমিতে উইকেট নিয়েছেন ১২ টি। ফলে বহু নাটকীয়তার পর নিশ্চিত হওয়া পাকিস্তান সফরের টি-টোয়েন্টি দলে জায়গা পাওয়া সহজই হয়ে যায় ২৫ বছর বয়সী এই ক্রিকেটারের জন্য। সবশেষ ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের মাঝপথেও অবশ্য ডাক পান, যদিও ম্যাচ না খেলেই পড়েছেন বাদ।

৯৭ প্রতিবেদক

Read Previous

মুশফিক ইস্যুতে টুইটারে সরব পাকিস্তানিরা

Read Next

মিরপুরে তামিম-লিটনদের অভয় দিয়ে গেলেন বিসিবি সভাপতি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
20
Share