৯ উইকেটের বড় জয়ে বাংলাদেশের বিশ্বকাপ শুরু

তানজিদ হাসান তামিম অনূর্ধ্ব-১৯
Vinkmag ad

বাংলাদেশের অনূর্ধ্ব বিশ্বকাপ মিশন শুরু হয়েছে ৯ উইকেটের বড় জয়ে। জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে যুব বিশ্বকাপে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ২৮.১ ওভারে ৬ উইকেটে হারিয়ে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দল ১৩৭ রান সংগ্রহ করে। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বাংলাদেশের টার্গেট হয় ২২ ওভারে ১৩০ রান। পারভেজ হোসেনের ফিফটি, তানিজের টর্নেডো ইনিংসে সহজেই জিতে বাংলাদেশ।

বৃষ্টির কারণে জিম্বাবুয়ে ইনিংস সমাপ্ত করা হয় ১৩৭ রানেই। আর দুই আম্পায়ার ও দুই অধিনায়কের সমঝোতায় ২২ ওভারে বাংলাদেশের টার্গেট দেওয়া ১৩০ রান। ব্যাট করতে নেমে দুই ওপেনার তানজিদ হাসান ও পারভেজ হোসেনের ব্যাটে প্রথম ২ ওভারেই বাংলাদেশের স্কোরবোর্ডে রান ৪১। দ্বিতীয় ওভারে বাংলাদেশ সংগ্রহ করে সর্বোচ্চ ২৮ রান।

৩ ছয় ও ২ চারে ওভারে ২৮ রানঃ

১০ বলে ৩ ছয় ও ৩ চার হাঁকিয়ে আউট হন ওপেনার তানজিদ হাসান। জিম্বাবুয়ের বোলাররা এরপর আর পাত্তাই পাইনি। তানজিদ ৩২ রানে ফিরলেও ফিফটির দেখা পেয়েছেন মোহাম্মদ পারভেজ হোসেন। ৩৩ বলে ২ ছয় ও ৫ চারে ৫৮ রানে অপরাজিত থাকেন। মাহমুদুল হাসান জয়ের ব্যাট থেকে আসে ৩৮ রানের ইনিংস। আর তাতেই ২২ ওভারের ম্যাচে ১০.৪ বল হাতে রেখে ৯ উইকেটের জয় পায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

এর আগে বাংলাদেশি বোলারদের বোলিং তোপে দিশেহারা জিম্বাবুয়ে। বৃষ্টিতে থামলো টাইগারদের আগুন বোলিং।

বাংলাদেশ সময় দুপুর ২টায় খেলা শুরু হওয়ার কথা থাকলেও আবহাওয়ার কারণে দেরি হয়। দক্ষিণ আফ্রিকার পচেফট্রুমে টস জিতে বাংলাদেশ অধিনায়ক আকবর আলী ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন।

ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলেও টানা উইকেট হারায় জিম্বাবুয়ে। বাংলাদেশি বোলাররা শুরু থেকেই চাপে রাখেন জিম্বাবুয়ান ব্যাটসম্যানদের। দলীয় ২৯ রানে ওপেনার ওয়েসলি মাধেভেরেকে (১৮) আউট করেন তানজিম হাসান সাকিব। ২৭ রানে থাকা আরেক ওপেনার ইমানুয়েল বাওাকে ফেরান মৃত্যুঞ্জয় চৌধুরী, ক্যাচ নেন মাহমুদুল জয়।

এরপর টানা ৩ উইকেট হারায় জিম্বাবুয়ে; টাইগার বোলারদের সামনে রীতিমতো ধ্বংসস্তূপে পরিণত হয় তাঁদের ব্যাটিং লাইন-আপ। ২৮ রান করা মিল্টন সাম্বাকে শরিফুলের বলে ক্যাচ নেন আকবর আলী। জিম্বাবুয়ে অধিনায়ক ডিয়ন মায়ার্স করেন মাত্র ১; শামিম হোসেনের বলে বোল্ড হন। উইকেটে বেশিক্ষণ থাকতে পারেননি লুক ওল্ডনোও; ৯ বলে ১ রান করে হয়েছেন রান-আউটের শিকার। ৮৮ রানেই ৫ উইকেট নেই জিম্বাবুয়ের।

এরপর ৩৩ বলে ৩১ রান করা মারুমানিকে বোল্ড করে প্যাভিলিয়নের পথ দেখিয়ে দেন রাকিবুল হাসান।

বল হাতে বাংলাদেশের হয়ে সাকিব, শরিফুল, মৃত্যুঞ্জয়, শামিম ও রাকিবুল হাসান ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯ দলঃ  ১৩৭/৬ (২৮.১ ওভার) ওয়েসলি ১৮, ইমানুয়েল ২৭, মিল্টন ২৮, ডিয়ন মায়ার্স ১, মারুমানি ৩১, লুক ১; সাকিব ১/৪১, শরিফুল ১/২৫, মৃত্যুঞ্জয় ১/২৮, শামিম ১/২৩, রাকিবুল ১/১৯

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলঃ ১৩২/১ (১১.২ ওভার) তানজিদ হাসান ৩২, মোহাম্মদ পারভেজ হোসেন ৫৮*, মাহমুদুল হাসান জয় ৩৮; ডিয়ন মায়ার্স ১/২৬

ফলাফলঃ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৯ উইকেটে জয়

৯৭ প্রতিবেদক

Read Previous

ছোট টার্গেটে বাংলাদেশের ঝড়ো শুরু

Read Next

মুশফিক ইস্যুতে টুইটারে সরব পাকিস্তানিরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
29
Share