পাকিস্তানে যাচ্ছেন না কোচিং স্টাফের অনেকেই

ড্যানিয়েল ভেট্টোরি
Vinkmag ad

অনেক জল্পনা-কল্পনা শেষে অবশেষে চূড়ান্ত হয়েছে বাংলাদেশের পাকিস্তান সফর। তিন ধরণের ফরম্যাটে তিন দফায় পাকিস্তান যেয়ে খেলবে বাংলাদেশ দল। তবে এই সফরে যেতে অস্বীকৃতী জানিয়েছেন ক্রিকেটার ও কোচিং স্টাফের অনেকেই।

অনেক আগে থেকেই জানা গিয়েছিল মুশফিকুর রহিম পাকিস্তানে যেতে চান না। এবার সেই অনানুষ্ঠানিক কথা পেয়েছে আনুষ্ঠানিক মাত্রা। মুশফিকের কাছ থেকে আনুষ্ঠানিক পত্র পেয়েছে বিসিবি। যেখানে মিস্টার ডিপেন্ডেবল জানিয়েছেন কোন সফরের কোন পর্যায়েই তিনি থাকছেন না। পাকিস্তানে যেয়ে বাংলাদেশ ৩ টি টি-টোয়েন্টি, ২ টি টেস্ট ও ১ টি ওয়ানডে খেলবে বাংলাদেশ দল।

বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর দলের সাথে পাকিস্তানে যেতে কোন আপত্তি নেই। তিনি বাংলাদেশের পাকিস্তান সফর চূড়ান্ত হবার পর জানিয়েছেন, ‘আমি দলের সঙ্গে পাকিস্তান যাচ্ছি। যেহেতু বোর্ড (বিসিবি) দলকে পাকিস্তান পাঠাচ্ছে, আমার সেখানে যেতে কোন আপত্তি নেই।’

হেড কোচ যেতে চাইলেও কোচিং স্টাফের অনেকেই যেতে চান না পাকিস্তানে। বাংলাদেশের স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরি পাকিস্তান যেতে চান না। পাকিস্তান সফরে বাংলাদেশের স্পিনারদের নিয়ে কাজ করবেন সোহেল ইসলাম।

ফিল্ডিং কোচ রায়ান কুকও পাকিস্তান যাচ্ছেন না। আঙুলে চোট পাওয়া লঙ্কান ট্রেইনার মারিও ভিল্লাভারায়ন। স্থানীয় ট্রেইনার তুষার কান্তি হাওলাদার সামলাবেন সেই দায়িত্ব। ভারতীয় শ্রীনিবাস চন্দ্রশেখরও যাবেন না পাকিস্তানে। ব্যাটিং পরামর্শক নেইল ম্যাকেঞ্জিও যাচ্ছেন না। তবে প্রোটিয়া ফিজিও জুলিয়ান ক্যালেফাতো যাবেন পাকিস্তানে।

বাংলাদেশের পাকিস্তান সফরের সূচিঃ

১ম ভাগে-

২৪ জানুয়ারি- ১ম টি-টোয়েন্টি, লাহোর
২৫ জানুয়ারি- ২য় টি-টোয়েন্টি, লাহোর
২৭ জানুয়ারি- ৩য় টি-টোয়েন্টি, লাহোর

২য় ভাগে-

৭-১১ ফেব্রুয়ারি- ১ম টেস্ট, রাউলাপিন্ডি

৩য় ভাগে-

৩ এপ্রিল- একমাত্র ওয়ানডে, করাচি

৫-৯ এপ্রিল- ২য় টেস্ট, করাচি

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য পাকিস্তান স্কোয়াডঃ

বাবর আজম (অধিনায়ক), আহসান আলি, আমাদ বাট, হারিস রউফ, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মুসা খান, শাদাব খান, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক ও উসমান কাদির।

৯৭ প্রতিবেদক

Read Previous

ফাইনালে রাজশাহীর লড়াকু সংগ্রহ

Read Next

বঙ্গবন্ধু বিপিএলে চ্যাম্পিয়ন রাজশাহী রয়্যালস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share