স্বাগতিকদের হারিয়ে বিশ্বকাপ শুরু আফগান যুবাদের

আফগানিস্তান দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯
Vinkmag ad

দাপুটে জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল। ডি গ্রুপের ১ম ম্যাচে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলকে ৭ উইকেটে হারিয়েছে আফগান যুবারা।

কিম্বারলির ডায়মন্ড ওভালে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক ব্রাইস পারসন্স।

দলীয় ১ রানে ও ৭ রানের মাথায় দুই ওপেনারকে হারায় প্রোটিয়া যুবারা। দুই ওপেনারকেই বোল্ড করে সাজঘরে ফেরান ফজল হক। তৃতীয় উইকেটে লুক বেউফার্টকে নিয়ে ৫৫ রানের জুটি গড়েন অধিনায়ক পারসন্স। ৪০ রান করা পারসন্সকে ফিরিয়ে এই জুটি ভাঙেন নুর আহমেদ। পরে বেউফোর্টকেও (২৫) আউট করেন তিনি।

এর আগে পরে মিলিয়ে গল্পটা শফিকউল্লাহ গফরির। ৬ উইকেট পান এই ১৮ বছর বয়সী লেগব্রেক বোলার। ৯.২ ওভার বল করে ৬ উইকেট নেওয়া গফরি বোল্ডই করেন তিনজনকে। ৯ এ নামা জেরাল্ড কোয়েটজে ৩৮ রান করলে দক্ষিণ আফ্রিকা ১০০ রানের গন্ডি পার করে। ২৯.১ ওভারে ১২৯ রান করে অলআউট হয় স্বাগতিকরা।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে বলের সাথে পাল্লা দিয়ে রান তুলতে থাকেন আফগান যুবাদের দুই ওপেনার। ৪র্থ ওভারের ৫ম বলে ১১ রান করে অধিনায়ক ফারহান জাখিল আউট হলে ভাঙে ২৬ রানের জুটি।

দ্বিতীয় উইকেটে ইব্রাহিম জাদরান ও ইমরান মিলে যোগ করেন ৮০ রান। ৪৮ বলে ১০ চারে ৫৭ রান করে আউট হন ইমরান। ফিফটি তুলে নেন ইব্রাহিম জাদরানও। ৭২ বলে ৮ চারে ৫২ রান করে আউট হন তিনি।

ইব্রাহিম যখন আউট হন আফগান যুবাদের জয়ের জন্য আর দরকার ছিল মাত্র ২ রান। সেই ২ রান তুলতে আর বিপদ ঘটতে দেননি রহমানউল্লাহ ও আবিদ মোহাম্মদি।

২৫ ওভার ও ৭ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে আফগান যুবারা।

সংক্ষিপ্ত স্কোরঃ

দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ ১২৯/১০ (২৯.১), লোউ ২, বার্ড ০, পারসন্স ৪০, বেউফর্ট ২৫, মাঞ্জে ০, লিস ০, কোটানি ৮, ভুরেন ৫, কোয়েটজে ৩৮, ক্লোয়েট ৩, খুমালো ০*; ফজল ৬-০-৪৩-২, নুর ৯-০-৪৪-২, গফরি ৯.১-২-১৫-৬।

আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ ১৩০/৩ (২৫), ফারহান ১১, ইব্রাহিম ৫২, ইমরান ৫৭, রহমানউল্লাহ ৩*, আবিদ ২*; ক্লোয়েট ৪-০-২০-২, ভুরেন ৫-১-১৪-১।

ফলাফলঃ আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল ১৫০ বল ও ৭ উইকেট হাতে রেখে জয়ী।

ম্যাচসেরাঃ শফিকউল্লাহ গফরি (আফগানিস্তান অনূর্ধ্ব-১৯)

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

‘বাংলাদেশের বিপক্ষে ম্যাচগুলো আমাদের প্রস্তুতির অংশ’

Read Next

ফাইনালে রাজশাহীর লড়াকু সংগ্রহ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share