অবশেষে উন্মোচিত হল ২০ লাখ টাকার বিপিএল ট্রফি

মুশফিকুর রহিম আন্দ্রে রাসেল রাজশাহী রয়্যালস খুলনা টাইগার্স
Vinkmag ad

চলতি বিপিএলের শুরু থেকেই দেখা মিলছিলনা ট্রফির। সাধারণত টুর্নামেন্ট শুরু আগেই উন্মোচিত হয় ট্রফি, আগের আসরগুলোতে প্লে-অফ ম্যাচেও মাঠে দেখা যেত ট্রফির উপস্থিতি। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এবারের বিশেষ বিপিএলের ট্রফির দেখা না পাওয়ার উত্তর পাওয়া গেল গতকাল দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচের আগেই। জানা যায় ট্রফি আসছে লন্ডন থেকে, উন্মোচন হবে আজ।

আগামীকাল ফাইনাল সামনে রেখে বিকেল ৩ টা নাগাদ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে উন্মোচিত হয় ট্রফি। ফাইনালের দুই অধিনায়ক মুশফিকুর রহিম ও আন্দ্রে রাসেলের উপস্থিতিতে উন্মোচিত হয় ট্রফি। বিভিন্ন গণমাধ্যমের খবর অনুযায়ী এই বিশেষ ট্রফির মূল্য সাকুল্যে ২০ লাখ টাকা। উপস্থিত গণমাধ্যমকর্মীদের সামনে খুলনা টাইগার্স ও রাজশাহী রয়্যালস দলপতি উঁচিয়ে ধরেন বিশেষ এই ট্রফিটি। অংশ নেন আনুষ্ঠানিক ফটোসেশনেও।

 

View this post on Instagram

 

Two captain with trophy. #BPLT20 #BBPLT20 #BangabandhuBPL #BBPL #bplseason7

A post shared by cricket97 (@cricket97bd) on

শুক্রবার সন্ধ্যা ৭ টা থেকে শুরু হতে যাওয়া ম্যাচে যে দলই জিতুক বিপিএল পাবে নতুন চ্যাম্পিয়ন। এর আগের ৬ আসরে দুবার করে জিতেছে ঢাকা গ্ল্যাডিয়েটরস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। একবার করে শিরোপা ঘরে তোলে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। আগের ৬ আসরে ৪ শিরোপাই যায় মাশরাফির নেতৃত্বাধীন দলের। এবারের আসরে তার দল প্লে-অফ থেকে বিদায় নিলেও প্রথমবারের মত ফাইনাল খেলছেন মুশফিকুর রহিম।

গুরুত্বপূর্ণ ফাইনাল সামনে রেখে খুলনা টাইগার্স কোচ জেমস ফস্টার বলছেন রাজশাহীকে হারাতে নিংড়ে দিতে হবে নিজেদের পুরোটা। যদিও আত্মবিশ্বাসের দিক থেকে আছেন তুঙ্গে, ‘তারা বেশ শক্ত প্রতিপক্ষ, ভালো দল। আগামীকাল আমাদের নিজেদের নিংড়ে দিতে হবে তাদের হারাতে হলে। যতটুক সম্ভব আমরা প্রস্তুতি নিয়ে নিয়েছি, আত্মবিশ্বাসও বেশ ভালো। শেষ চারটি ম্যাচে আমরা টানা জিতেছি। যার সবকটি আমাদের কাছে নক আউট ম্যাচের মতই গুরুত্বপূর্ণ ছিল। আমরা ভালো ছন্দে আছি, এখন মাঠে সেটা দিতে পারলেই হয়।’

রাজশাহী দলপতি আন্দ্রে রাসেল নিজেদের ফেভারিট ভাবছেন কিনা এমন প্রশ্নের উত্তরে বলেন, ‘টা অদ্ভুত একটা প্রশ্ন কারণ যেহেতু আপনি ফাইনালে পৌঁছেছেন অবশ্যই আশা করেন জিতবেন। জয় ছড়া আমাদের মাথায় আর কিছু আসছেনা। গতরাতে আমরা দল হিসেবে খেলেছি এবং দেখিয়েছি আমরা কি করতে পারি। আশা করি আগামীকাল রাতেও এমন কিছুই করতে পারবো।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ফাইনালে আফিফ-লিটনের কাছে রাসেলের চাওয়া

Read Next

পাকিস্তান সফরের আগে ইনজুরিতে তামিম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
11
Share