ক্রিকেট নয় বরং আইপিএলে ধারাভাষ্যকেই প্রাধান্য দিচ্ছেন পিটারসেন

featured photo1 1 65
Vinkmag ad

pietersen ipl এর চিত্র ফলাফল

সদ্য শেষ হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসরে মাঠে দেখা যায়নি বর্তমানে সাবেক হয়ে যাওয়া ইংলিশ ব্যাটসম্যান কেভিন পিটারসেনকে। পরের আইপিএলেও (২০১৮) খেলছেন না এবার এমনটাও জানিয়ে দিলেন এই মারকুটে ব্যাটসম্যান। 

ব্যক্তিগত কারণ দেখিয়ে আইপিএলের দশম আসরের ক্রিকেটার তালিকা থেকে নিজের নাম প্রত্যাহার করে পিটারসেন ১১তম আসরেও খেলছেন না এমন জানালেও আগ্রহ প্রকাশ করেছেন টুর্নামেন্টটির ধারাভাষ্যকক্ষে থাকার। শীতে ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকবেন এমন কারণ দেখিয়ে ২০১৭ আইপিএল মৌসুমে ভারতে ছিলেন না পিটারসেন।

৩৬ বছর বয়সী এই ক্রিকেটার নিজের ব্যস্ত সূচীর কথা জানিয়ে বলেন, ‘ইংল্যান্ডের হয়ে মাঠে নামার আর কোন আশাই আমার নেই। এবার ইতি টানছি আইপিএল ক্যারিয়ারেরও। আগস্ট-সেপ্টেম্বরে ইংলিশ কাউন্টি দল সারে’র হয়ে ব্যস্ত থাকবো মাঠে। এরপর নভেম্বর-ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকান গ্লোবাল টি-টোয়েন্টি লিগে খেলবো। বাকী সময়টা বিগব্যাশ আর পাকিস্তান ক্রিকেট লিগে খেলছি ফলে আমার মনে হচ্ছে যে আমি পারছিনা আইপিএলের পরের আসরে থাকতে।’

তবে ক্রিকেটার হিসেবে না থাকলেও আইপিএলের ধারাভাষ্যকক্ষে থাকতে কোন আপত্তি নেই এই ইংলিশ ক্রিকেটারের, ‘ধারাভাষ্যকার হিসেবে থাকতে আমার কোন সমস্যা নেই। এমন হলে এক সপ্তাহ থেকে আবার পরের সপ্তাহে দেশে পরিবারের কাছে ফিরতে পারবো। কিন্তু ক্রিকেটার হিসেবে গেলে দলের সাথে থাকতে আমি বাধ্য। এই বয়সে আমার পক্ষে সেরকমটা সম্ভব নয়।’

একসময়কার ইংলিশ দলের অন্যতম ব্যাটিং স্তম্ভ এখন প্রায় ব্রাত্যই বলা চলে জাতীয় দল থেকে। ফেরার আশাও খুব একটা নেই। বর্তমানে বিভিন্ন দেশে ঘরোয়া টুর্নামেন্ট খেলেই সময় কাটাচ্ছেন ইংলিশ দলের সাবেক টপ অর্ডার এই ব্যাটসম্যান। রয়াল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এবং দিল্লী ডেয়ারডেভিলসের হয়ে আইপিএল শুরু করা পিটারসেন ছিলেন টুর্নামেন্টটির নবম আসরেও। কিন্তু ইনজুরির কারণে মাত্র চার ম্যাচ খেলেই দেশে ফিরে আসতে হয় পুনে সুপারজায়ান্টসের জার্সিতে মাঠে নামা পিটারসেনের।

৯৭ ডেস্ক

Read Previous

কুম্বলেকে ছাড়াই বিমানে চাপলো কোহলিরা

Read Next

ভারতীয় দলের কোচের দায়িত্ব থেকে কুম্বলের পদত্যাগ

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share