রানবন্যার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারাল আয়ারল্যান্ড

পল স্টারলিং আয়ারল্যান্ড

গ্রেনাডায় রেকর্ডের বন্যা বইয়ে দিয়ে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিয়েছে আয়ারল্যান্ড। রান বন্যার ম্যাচে ছড়িয়েছিলো রোমাঞ্চ। আর শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ হাসি হাসে আইরিশরা। বিধ্বংসী ইনিংস খেলে ম্যাচসেরা হন পল স্টারলিং।

কেভিন ও’ব্রায়েনকে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নেমে উড়ন্ত সূচনা করেন পল স্টারলিং। পাওয়ার প্লের ৬ ওভার থেকেইও এই দুইজন তুলে ফেলেন ৯৩ রান! যা কিনা আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে পাওয়ার প্লেতে সেরা। এই ৯৩ রানের ৬৭ রানই আসে পল স্টারলিংয়ের ব্যাট থেকে। যা পাওয়ার প্লেতে কোন ব্যাটসম্যানের সর্বোচ্চ ব্যক্তিগত রানের রেকর্ড।

১২.৩ ওভারের মাথায় ভাঙে এই জুটি। ৩২ বলে ৪ চার ও ২ ছয়ে ৪৮ রান করে আউট হন কেভিন ও’ব্রায়েন। পরের ওভারে সেঞ্চুরি মিসের হতাশায় পোড়েন পল স্টারলিং। ৪৭ বলে ৬ চার ও ৮ ছক্কায় ৯৫ রান করে হেইডেন ওয়ালশের বলে এভিন লুইসকে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

অমন শুরুর পরেও অবশ্য খুব বেশিদূর যেতে পারেনি আয়ারল্যান্ড। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৮ রান করে থামে তারা।

রানের পাহাড় টপকাতে শুরুটা যেমন দরকার ছিল তেমনই করেন দুই ক্যারিবীয় উদ্বোধনী ব্যাটসম্যান। ১৪ বলে ২২ রান করে লেন্ডল সিমন্স ফিরলেও, ফিফটি তুলে নেন এভিন লুইস। ২৯ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৫৩ রান করেন তিনি।

দ্রুতগতিতে হেটমেয়ার ২৮, পোলার্ড ৩১, রাদারফোর্ড ২৬ রান করলেও শেষমেশ যা যথেষ্ট হয়নি। ওয়েস্ট ইন্ডিজ সমর্থকরা অবশ্য দায় নিকোলাস পুরানকে দিতে পারে। মারকুটে এই ব্যাটসম্যান যে খেলেন ২৩ বলে ২৬ রানের সাদামাটা ইনিংস। ওয়েস্ট ইন্ডিজ থামে ২০৪ রান করে।

প্রত্যাবর্তনের ম্যাচে বল হাতে ২ উইকেট নেওয়া ডোয়াইন ব্রাভো ব্যাট হাতে করেন ৭ বলে ৯ রান।

সংক্ষিপ্ত স্কোরঃ

আয়ারল্যান্ড ২০৮/৭ (২০), স্টারলিং ৯৫, কেভিন ও’ব্রায়েন ৪৮, বালবার্নি ৭, ডেলানি ১৯, টেক্টর ২, উইলসন ১৭, ডকরেল ৫*, সিমি ০; কটরেল ৪-০-৩৭-২, খ্যারি ৩-০-৪৫-২, ব্রাভো ৪-০-২৮-২, ওয়ালশ ৪-০-২৫-১।

ওয়েস্ট ইন্ডিজ ২০৪/৭ (২০), সিমন্স ২২, লুইস ৫৩, হেটমেয়ার ২৮, পোলার্ড ৩১, পুরান ২৬, রাদারফোর্ড ২৬, ব্রাভো ৯, ওয়ালশ ০*, খ্যারি ০*; সিমি ৪-০-৩৬-১, লিটল ৪-০-২৯-৩, ইয়ং ৪-০-৩১-২, ডকরেল ৪-০-৫১-১।

ফলাফলঃ আয়ারল্যান্ড ৪ রানে জয়ী।

ম্যাচসেরাঃ পল স্টারলিং (আয়ারল্যান্ড)।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

রাসেল ঝড়ে ফাইনালে রাজশাহী রয়্যালস

Read Next

এমন কঠিন পরিস্থিতিই পছন্দ রাসেলের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
20
Share