জিম্বাবুয়ে ক্রিকেটের কাছে ব্যাখ্যা চান রায়ান বার্ল

ryan burl
Vinkmag ad

প্রায় ডুবতেই বসেছিল জিম্বাবুয়ের ক্রিকেট। খারাপ সময় কাটিয়ে দীর্ঘদিন পর নিজ মাঠে টেস্ট ক্রিকেট ফেরাতে যাচ্ছে জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে দুইটি টেস্ট খেলতে ১৯ জানুয়ারি মাঠে নামছে জিম্বাবুয়ে। কিন্তু জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের ঘোষিত ১৫ সদস্যের টেস্ট স্কোয়াডে নিজের নাম না থাকায় টুইটারে ক্ষোভ ঝাড়লেন অলরাউন্ডার রায়ান বার্ল।

লঙ্কানদের বিপক্ষে সিরিজকে সামনে রেখে শন উইলিয়ামসকে অধিনায়ক হিসেবে নির্বাচিত করে ১৫ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। এই স্কোয়াডে আছে ভিক্টর নিউউচি, চার্লটন টিসুমার মতো নতুনদের নাম। কিন্তু বাদ দেওয়া হয়েছে পিটার মুর, রায়ান বার্লের মতো ক্রিকেটারদের।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে বিপিএল মাতানো জিম্বাবুয়ের অলরাউন্ডার রায়ান বার্লকে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে খেলানো হবে বলে দ্রুত বাংলাদেশ থেকে উড়িয়ে নেওয়া হয়। রাখা হয় শ্রীলঙ্কার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের স্কোয়াডেও। কিন্তু আজ যে ১৫ সদস্যের টেস্ট স্কোয়াড ঘোষণা করলো জিম্বাবুয়ে ক্রিকেট; তাতে নাম নেই বার্লের। রায়ার্ন বার্ল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তে হতাশ হয়েছেন বেশ। জানতে চেয়েছেন তাঁকে স্কোয়াডে না রাখার কারণ।

ENgPl sWwAAp hg
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স জার্সিতে রায়ান বার্ল

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এক পোস্ট করে রায়ার্ন বার্ল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডকে মেনশন করে লিখেন,

‘হতাশ হলাম, টেস্ট স্কোয়াডে রাখা হবে বলে বিপিএল থেকে আমাকে দ্রুত নিয়ে আসা হলো কিন্তু টেস্ট স্কোয়াডে আমাকে রাখা হয়নি। আমি কেন নেই তার ব্যাখ্যা জানতে চাই। তবে ছেলেদের শুভ কামনা, সাদা পোশাক ও গ্রিন ক্যাপে তাঁদের প্রতিটি মুহুর্ত উপভোগ করবো।’

জিম্বাবুয়ে ফেরত যাওয়ার আগে এবারের বঙ্গবন্ধু বিপিএলে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের জার্সিতে মোট ৪টি ম্যাচ খেলেন রায়ার্ন বার্ল। ব্যাট হাতে ৪ ম্যাচে তার মোট রান ১৯, আর উইকেট শিকার করেন ৪টি।

i

এই সফরে দুটি টেস্ট ম্যাচই জিম্বাবুয়ের হারারে স্পোর্টস গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে। যেখানে ১৯ জানুয়ারি প্রথম টেস্ট মাঠে গড়াবে। আর ২৭ জানুয়ারি থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট। এই সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতায় পড়বে না। কেননা জিম্বাবুয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হতে পারেনি। জিম্বাবুয়ে চলমান আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ না হওয়ায় এ সিরিজে কোনো পয়েন্ট থাকছে না।

২০১৮ সালের নভেম্বরে বাংলাদেশ সফরের পর এ সিরিজ দিয়েই টেস্ট ক্রিকেট খেলতে নামছে জিম্বাবুইয়ানরা।

জিম্বাবুয়ে টেস্ট স্কোয়াডঃ

শন উইলিয়ামস (অধিনায়ক), সিকান্দার রাজা, রেগিস চাকাবা (উইকেটকিপার), ক্রেইগ আরভিন, কাইল জারভিস, কেভিন কাসুজা, টিমিসেন মারুমা, প্রিন্স মাসাভুরে, ব্রায়ান মুডজিংয়ান্যামা, কার্ল মুমবা, আইনস্লে এনডিলোভু, ভিক্টর নিউউচি, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড টিরিপানু ও চার্লটন টিসুমা।

৯৭ প্রতিবেদক

Read Previous

গেইল-রিয়াদ ঝড়ের পরেও রানের পাহাড় গড়া হলোনা চট্টগ্রামের

Read Next

রাসেল ঝড়ে ফাইনালে রাজশাহী রয়্যালস

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
22
Share