ট্রফি নয়, উন্মোচিত হল ট্রফি রহস্য!

বিপিএল ট্রফি
Vinkmag ad

চলতি বঙ্গবন্ধু বিপিএলের শুরু থেকেই একটি গুরুত্বপূর্ণ বিষয় আড়ালে ছিল সবার। বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে বিপিএলের বিশেষ আসর তকমা পাওয়া টুর্নামেন্টের উন্মোচিত হয়নি ট্রফি। নিয়মানুসারে টুর্নামেন্ট শুরুর আগেই উন্মোচিত হওয়ার কথা ছিল ঘরোয়া লিগের সবচেয়ে জমজমাট এই টুর্নামেন্টের ট্রফি।

উদ্বোধনী ম্যাচের আগের দিন অধিনায়কদের আনুষ্ঠানিক ফটোসেশনেও ছিলনা ট্রফির অস্তিত্ব। অথচ জাতীয় লিগের সবশেষ আসরের ট্রফিও বেশ ঘটা করে উন্মোচিত করে বিসিবি। বিপিএলের শেষদিকে এসেও মিলছেনা ট্রফির দেখা। শেষ পর্যন্ত ট্রফি রহস্যের উন্মোচন করলেন বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল। বিপিএলের এবারের আসরের ট্রফি আসছে লন্ডন থেকে।

বিপিএলের শুরু থেকেই দেখা মিলছিলনা ট্রফির। এমনকি প্লে-অফের শেষ ম্যাচটিও অনুষ্ঠিত হয়ে যাচ্ছে আজ (১৫ জানুয়ারি)। মাঝে একদিন বিরতি দিয়ে ১৭ জানুয়ারি পর্দা নামতে যাচ্ছে বঙ্গবন্ধু বিপিএলের। ট্রফির দেখা না পেয়ে বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেলের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘আসলে ট্রফিটা বিদেশ থেকে, লন্ডন থেকে আনা হচ্ছে। ফাইনালের আগের দিন (আগামীকাল) আসবে। এরপর ফাইনালের দিন দেখা যাবে ট্রফি।’

বিপিএলের এর আগের আসরগুলোতে ট্রফির দেখা মিলতো অন্তত প্লে-অফের আগেই। প্লে-অফের ম্যাচগুলোতে ট্রফি থাকতো মাঠেই। এবার বিশেষ আসর বলেই কি বিশেষভাবে সরাসরি ইংল্যান্ড থেকে ট্রফি আনাচ্ছে বিসিবি সেটা একটা প্রশ্ন।

এদিকে চলতি বিপিএলে নেই কোন ফ্র্যাঞ্চাইজি, পুরো আয়োজনের ব্যবস্থাপনায় আছে বিসিবি। উদ্বোধনী অনুষ্ঠানে ক্রিকেটের কোন ছোঁয়া না থাকা ও অধিনায়কদের আনুষ্ঠানিক ফটোসেশনে ট্রফি না থাকাটা বিতর্ক সৃষ্টি করলেও মাঠের ক্রিকেটে লড়াইটা অবশ্য বেশ জমিয়েছে দলগুলো।

নাজমুল হাসান তারেক

Read Previous

স্বল্প পুঁজিতেও লড়লো টাইগার যুবারা

Read Next

গেইল-রিয়াদ ঝড়ের পরেও রানের পাহাড় গড়া হলোনা চট্টগ্রামের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
20
Share