স্বল্প পুঁজিতেও লড়লো টাইগার যুবারা

আকবর আলি শামীম হোসেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯
Vinkmag ad

মূল আসর শুরুর আগে নিজেদেরকে ঝালাই করে নিচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলতে যাওয়া আকবর আলির দল আজ প্রস্তুতি ম্যাচে হেরেছে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে।

জোহানেসবার্গের সেন্ট জোন্স কলেজ মাঠে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক জেসি তাশকফ।

জো ফিল্ডের বোলিং তোপে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ৭ম ওভারে ২৩ রান স্কোরবোর্ডে তুলতেই সাজঘরে ফেরেন ৫ ব্যাটসম্যান। কোন রান না করে আউট হন ৩ জন।

৬ষ্ঠ উইকেটে বিপর্যয় সামলাবার চেষ্টা চালান অধিনায়ক আকবর আলি ও তৌহিদ হৃদয়। এই জুটি থেকে আসে ৫৭ রান। ৪৬ বলে ৫ চারে দলীয় সর্বোচ্চ ৩৬ রান করে আউট হন তৌহিদ হৃদয়। এরপর আকবর আলি টেকেননি বেশিক্ষণ, ৪৫ বলে ৩ চারে ২৩ রান করে ফেরেন তিনি।

শামীম হোসেনের ২৫ বলে ২ চার ও ১ ছয়ে ২০ রানের ইনিংসে ১০০ পার করে টাইগার যুবারা। ২৯ ওভারে ১১২ রান করে অলআউট হয় আকবর আলির দল

স্বল্প পুঁজি নিয়ে বল করতে নামা বাংলাদেশের দরকার ছিল ভালো শুরু। ৫ম ওভারে হোয়াইটকে ফিরিয়ে সেই শুরু এনে দেন শরিফুল ইসলাম। তবে দ্বিতীয় উইকেটে মারিউ ও লেলম্যান ৩২ রান যোগ করে ফেললে পিছিয়ে পড়ে টাইগার যুবারা।

৭ ওভারের ব্যবধানে ৫ উইকেট তুলে নিয়ে খেলা জমিয়ে দিয়েছিল যুবা টাইগাররা। ১ উইকেটে ৪৮ থেকে দেখতে দেখতে কিউই যুবাদের স্কোর হয়ে যায় ৬ উইকেটে ৬৩।

যদিও ঐ ধারা বজায় রাখতে পারেনি বাংলাদেশ। ৭ম উইকেটে অবিচ্ছেদ্য ৫২ রান তুলে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন জেসি তাশকফ ও কুইন সুন্ডে। ১৯.৩ ওভার ও ৪ উইকেট হাতে রেখে জয় তুলে নেয় কিউই যুবারা।

টাইগার যুবাদের পক্ষে ৩ টি উইকেট নেন তানজিদ হাসান। ২ টি উইকেট নেন রাকিবুল হাসান, ১ উইকেট শিকার করেন শরিফুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ১১২/১০ (২৯), তানজিদ ২, নাবিল ০, জয় ০, শাহাদাত ০, হৃদয় ৩৬, ইমন ৬, আকবর ২৩, শামীম ২০, অভিষেক ৪, তানজিম ১, রাকিবুল ২*; ফিল্ড ৭-০-৩৫-৪, ও’রর্কি ৫-০-১২-১, আশোক ৯-০-৩৫-৩, গ্রিনল ২-০-৪-১, তাশকফ ২-২-০-১।

নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ ১১৫/৬ (২৯.৩), মারিউ ৩২, হোয়াইট ১, লেলম্যান ১১, গ্রিনল ১, তাশকফ ৪১*, কিন ১, পোমারে ০, সুন্ডে ১৯*; শরিফুল ৫-১-১৩-১, রাকিবুল ৯-০-৩৯-২, তানজিদ ৮.৩-১-৩০-৩।

ফলাফলঃ নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল ৪ উইকেটে জয়ী।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

টেস্টের আগে প্রস্তুতির জন্য ওয়ানডে!

Read Next

ট্রফি নয়, উন্মোচিত হল ট্রফি রহস্য!

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
27
Share