সমালোচনা কেনো হচ্ছে বুঝতে পারছেন না বিসিবি সভাপতি

নাজমুল হাসান পাপন বিসিবি
Vinkmag ad

তিন দফায় পাকিস্তান সফর করবে বাংলাদেশ, টেস্ট না খেলার ইচ্ছেতে অনড় বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) সমঝোতায় এসেছে দুবাইয়ের বৈঠকে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানির সাথে বৈঠকে নিশ্চিত হয় সূচীতে থাকা কেবল টেস্ট, টি-টোয়েন্টি নয় নতুন যুক্ত হওয়া একটি ওয়ানডেও খেলবে বাংলাদেশ। শুরুতে অনাগ্রহ দেখানো বিসিবি পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রস্তাবে এভাবে রাজি হওয়াতে অনেকেই করছেন সমালোচনা।

তবে দেশে ফিরে সাংবাদিকদের সাথে আলাপকালে বিসিবি সভাপতি বলছেন সমালোচনার কিছু দেখছেন না তিনি। বিসিবির তরফ থেকে শুরুতে চাওয়া ছিল আগে টি-টোয়েন্টি খেলে এসে পরিস্থিতি পর্যবেক্ষণ করবে তারা। এরপর সময় সুযোগ বুঝে টেস্ট দুটি খেলে আসবে। অন্যদিকে পিসিবিও অনড় বাংলাদেশকে আগে টেস্টই খেলতে হবে।

দু’পক্ষ যখন কোন সমঝোতায় আসতে পারছিলনা শঙ্কা জাগে সফর নিয়েও। এমনকি আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহরের সাথে দেখা করতে দুবাই যাওয়ার আগেও নাজমুল হাসান পাপন বলে যান সফর নিয়ে আলোচনা নয় বরং জেনে আসতে চান টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ বলে টেস্ট দুটো খেলতে না গেলে কি ধরণের ক্ষতির সম্মুখীন হবে বাংলাদেশ।

কয়েক ঘন্টার ব্যবধানেই অবশ্য জানা যায় বিসিবি-পিসিবি দুই পক্ষই বসতে যাচ্ছে বৈঠকে। কিন্তু বৈঠকে যে এমন সফরের সিদ্ধান্ত আসবে ভাবনায় ছিলনা কারোই। একবার পাকিস্তান সফরে যেতেই জলঘোলা করা বিসিবি রাজি হল তিনমাসে তিনবার পাকিস্তান সফর করতে। স্বাভাবিকভাবেই নানা সমালোচনার উদয় হয় সফর নিশ্চিতের পরই।

দেশে ফিরে আজ (১৫ জানুয়ারি) বিসিবি সভাপতি সোজা জানিয়ে দিলেন সমালোচনার কিছু দেখছেন না তিনি, ‘আমরা আমাদের আগের অবস্থানেই আছি। যারা সমালোচনা করেছেন কেনো করছেন সেটা তারাই ভাল জানেন। বাড়তি ওয়ানডে খেলা না খেলা নিয়ে কথা হওয়ার কারণ দেখি না। পিসিবি সিরিজের ক্ষতি পুষিয়ে নিতে ওটা বাড়তি যোগ করেছে।’

 

View this post on Instagram

 

Details- https://bit.ly/2Ty2Csz #PAKvBAN #BANvPAK #Cricket #Bangladesh #Pakistan

A post shared by cricket97 (@cricket97bd) on

মূলত বিসিবি চেয়েছিল প্রথমে টি-টোয়েন্টি খেলে আসতে। নতুন সূচীতে তিন টি-টোয়েন্টি খেলতে প্রথম ধাপে বাংলাদেশ চলতি মাসের শেষদিকে সফর করবে পাকিস্তান। নিজেদের চাওয়া পূরণ হচ্ছে বলেই হয়তো বিসিবি সভাপতি নিজেদের জয়ী বলে ভাবতে পারেন। শুরুতে ব্যাপারটা ছিল এমন যে বিসিবি টি-টোয়েন্টি খেলে পরিস্থিতি পর্যবেক্ষণ করবে। কিন্তু নতুন সূচীতে পরিস্থিতি পর্যবেক্ষণের আগেই নিশ্চিত পরের দুই ধাপে গিয়ে টেস্টের সাথে ওয়ানডে খেলাও।

নাজমুল হাসান তারেক

Read Previous

আইসিসি অ্যাওয়ার্ডে যারা পেলেন পুরস্কার

Read Next

জোহানেসবার্গে ব্যাটিং বিপর্যয়ে টাইগার যুবারা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share