কুম্বলেকে ছাড়াই বিমানে চাপলো কোহলিরা

featured photo1 1 64
Vinkmag ad

Kumble with national team এর চিত্র ফলাফল

চ্যাম্পিয়ন্স ট্রফির আগ থেকে ভারতীয় দলের কোচ অনিল কুম্বলেকে নিয়ে কাপ্তান ভিরাট কোহলির ছিল অভিযোগ। সেই সূত্রেই কুম্বলের মেয়াদ না বাড়ানোর অনুরোধ জানান কোহলি। সেই কুম্বলেকে ছাড়াই ক্যারিবীয় দ্বীপপুঞ্জের বিমানে চাপলো টিম ইন্ডিয়া। 

বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটির (সিএসি) তিন সদস্য শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলী এবং ভিভিএস লক্ষ্মণের সাথে প্রায় এক ঘন্টার বৈঠকে ভিরাট কোহলি জানান কুম্বলেকে নিয়ে তার এবং দলের আপত্তির কথা। কুম্বলে প্রশিক্ষণ কৌশল এবং দল নির্বাচনের ইস্যুতেই কোহলি নাখোশ। চ্যাম্পিয়ন্স ট্রফির আগেই এই অভিযোগ করেছিলেন ভারতীয় দলনায়ক।

কুম্বলে নয় বরং সাবেক কোচ রবি শাস্ত্রিকেই কোহলিদের বিশেষ পছন্দ। কিন্তু নির্ধারিত সময়ের মধ্যে শাস্ত্রি জমা দেননি আবেদনপত্র। অর্থাৎ কোচের দায়িত্ব নিতে তেমন আগ্রহী নন বর্তমানে ধারাভাষ্যকার হিসেবে কর্মরত সাবেক এই ভারতীয় ক্রিকেটার। কোহলি জানিয়েছেন, শাস্ত্রিকেও না পেলেও কুম্বলের মেয়াদ যেন না বাড়ানো হয়।

সেই লক্ষ্যেই নতুন কাউকে দায়িত্ব দিতে বিসিসিআই শুরু করেছে যাচাই বাছাই। আবেদনকারীদের মধ্য থেকে শচীন, গাঙ্গুলী এবং লক্ষ্মণ খুঁজে বের করবেন দায়িত্ব পালনে সচেষ্ট এমন কাউকে। রিচার্ড পাইবাস, টম মুডিদের মত হাই প্রোফাইল কোচদের সাথে সাবেক ভারতীয় ক্রিকেটার ভিরেন্দর শেওয়াগও করেছেন আবেদন। কুম্বলের প্রয়োজন পড়েনি আবেদনের, সরাসরি শচীনদের মুখোমুখি হবেন তিনি। কিন্তু এর আগে ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত দায়িত্বে থাকছেন কুম্বলে।

তবে পাঁচ ওয়ানডে এবং এক টি-টোয়েন্টি খেলতে ওয়েস্ট ইন্ডিজে রওনা হওয়া ভারতীয় দলের বিমানে ছিলেন না কুম্বলে। লন্ডনে আইসিসির এক সভা শেষ করে সরাসরি দলের সাথে যোগ দেবেন বর্তমান কোচ এমনটা জানা গেলেও বেশ সন্দেহ রয়েছে এর সত্যতায়। গুঞ্জন উঠেছে দুঃখে, অপমানে, ক্ষোভেই ভারতীয় দলের সঙ্গে যাননি কুম্বলে। এছাড়া ক্যারিবীয় দ্বীপপুঞ্জে যাচ্ছেন না বিশ্রাম পাওয়া দুই ক্রিকেটার রোহিত শর্মা এবং জশপ্রীত বুমরাহ।

২৩শে জুনে পোর্ট অব স্পেইনের প্রথম ওয়ানডে দিয়ে মাঠে গড়াবে পাঁচ ম্যাচের সিরিজ। বাকী ম্যাচগুলো যথাক্রমে ২৫, ৩০ জুন এবং ২, ৬ জুলাই অনুষ্ঠিত হবে। ৯ই জুলাই কিংস্টনের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই শেষ হবে ভারতীয় দলের ক্যারিবীয় সফর।

ক্যারিবীয় সফরে ভারতীয় দলঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), রিশব প্যান্ট, শেখর ধাওয়ান, অজিঙ্কা রাহানে, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), যুবরাজ সিং, কেদার যাদভ, হার্ডিক পান্ডে, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, উমেশ যাদভ, রবিচন্দ্র অশ্বিন, ভুবনেশ্বর কুমার, কুলদিপ যাদভ, দীনেশ কার্তিক।

৯৭ ডেস্ক

Read Previous

ভারতীয় যুবাদের কোচের দায়িত্বে ফের দ্রাবিড়

Read Next

ক্রিকেট নয় বরং আইপিএলে ধারাভাষ্যকেই প্রাধান্য দিচ্ছেন পিটারসেন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share