বিসিবি চাইলে এখনই অধিনায়কত্ব ছেড়ে দিবেন মাশরাফি

মাশরাফি
Vinkmag ad

বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফির অবসর নিয়ে সবশেষ ইংল্যান্ড বিশ্বকাপ থেকেই হচ্ছে জলঘোলা। মাশরাফি নিজে অবসরের ইচ্ছে প্রকাশ না করলেও বিসিবির তরফ থেকে প্রস্তাব ছিল ঘরের মাঠে কোন ওয়ানডে সিরিজ আয়োজনের মাধ্যমে মাঠে থেকে বিদায় নেওয়ার সুযোগ করে দিতে চায় ক্যাপ্টেন ফ্যান্টাস্টিককে। কিন্তু মাশরাফি সময় চাওয়ায় বিসিবির পরিকল্পনা রুপ নেয়নি বাস্তবে, এদিকে সময় গড়ালেও মাশরফি বলছেন খেলা থেকে এখনই অবসর নয়।

উপভোগ করছেন বলে খেলতে চান বিপিএল, ঢাকা লিগ। আর জাতীয় দলের তাঁকে নির্বাচনের ব্যাপারটা ছেড়ে দিয়েছেন নির্বাচকদের উপর। পারফরম্যান্স বিবেচনায় তিনি বাদ পড়লেও থাকবেনা আক্ষেপ। তবে গতকাল (১২ জানুয়ারি) বিসিবি সভাপতি আবারও জানিয়েছেন মাশরাফি রাজি হলে তাঁকে দিতে চান এমন বিদায়ী সংবর্ধনা যা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে পায়নি আর কেউ। ২৪ ঘন্টারও কম সময় পরে আবারও সংবাদ মাধ্যমের সাথে আলাপকালে মাশরাফি বলছেন তিনি উপভোগ করছেন, খেলে যাবেন। মাঠ থেকে অবসরে নেওয়াটা তার কাছে গুরুত্বপূর্ণ নয়।

 

View this post on Instagram

 

আজ সংবাদ সম্মেলনে ঢাকা প্লাটুন অধিনায়ক।

A post shared by cricket97 (@cricket97bd) on

কিন্তু একটা প্রশ্ন বেশ ভালোবভাবেই উঠে আসছিল যে মাশরাফি বলছেন জাতীয় দলের জন্য তিনি বিবেচিত হচ্ছেন কিনা সেটা গুরুত্বপূর্ণ নয় কিন্তু ওয়ানডে দলের অধিনায়ক হিসেবে তার দলে জায়গা পাওয়া নিশ্চিতই। সেক্ষত্রে বোর্ডের জন্য দল নির্বাচনটা একতু কঠিন হয়ে যায়না? প্রায় একই ঘরানার প্রশ্নে মাশরাফি গত ১০ জানুয়ারি জানিয়েছেন অন্তত তার ক্ষেত্রে অধিনায়ক বলেই জায়গা পাকা নয়। আজ অবশ্য সরাসরি বলেছেন বোর্ডের সমস্যা হলে কিংবা বোর্ড চাইলে অধিনায়কত্ব ছেড়ে দিতে রাজি তিনি।

এ প্রসঙ্গে দেশসেরা এই পেসার বলেন, ‘আমার কাছে তো মনে হয় না যে জাতীয় দলে আলাদা করে আগে অধিনায়ক হবে পরে দল হবে। বাংলাদেশে তো সবই হয়। আমার কাছে মনে হয়না আমাকে নিয়েই দল করতে হবে এমন কোন মানে আছে। ক্যাপ্টেন্সি যদি বিসিবি এখনই ছেড়ে দিতে হয় এখনই ছেড়ে দিবো । আমার সিদ্ধান্ত আমার কাছে থাকুক।’

‘আগেরদিন বলে গেছি আমি বিপিএল খেলেবো, ঢাকা লিগ খেলবো। খেলাটা আমি উপভোগ করছি। আমি জাতীয় দলের খেলার কথা আপনাদের বলিনি । ৭০-৮০ জনের মত এখানে খেলছে সবাই তো জাতীয় দলে খেলবে না’

নাজমুল হাসান তারেক

Read Previous

মাশরাফির জায়গায় থাকলে চিন্তাও করতে পারতেন না রিয়াদ

Read Next

ভারত সফরের জন্য ১৮ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
16
Share