ভারতীয় যুবাদের কোচের দায়িত্বে ফের দ্রাবিড়

featured photo1 1 63
Vinkmag ad

england india nets session af945816 ee12 11e6 90af e8d3e91f500c

ভারতীয় অনুর্ধ্ব-১৯ দল এবং ‘এ’ দলের কোচের দায়িত্বটা আবারও রাহুল দ্রাবিড়ের ঘাড়েই চাপলো। দুই বছরের মেয়াদে ভারতীয় এই সাবেক কিংবদন্তী ব্যাটসম্যানকেই বেছে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। 

বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটির (সিএসি) তিন সদস্য সৌরভ গাঙ্গুলী, শচীন টেন্ডুলকার এবং ভিভিএস লক্ষ্মণ সিদ্ধান্ত নিয়েছেন রাহুলের পক্ষেই। অনুর্ধ্ব-১৯ দল এবং ‘এ’ দলের কোচের জন্য কোন ধরনের নতুন আবেদনপত্র গ্রহণ বা বিজ্ঞপ্তিও দেয়নি ভারতীয় বোর্ড। এমনটাই ছিল চুক্তিতে। চুক্তি অনুযায়ী যদি দ্রাবিড় বা উপদেষ্টা কমিটি দুই পক্ষের যেকোন এক পক্ষ রাজী না হতেন নতুন করে চুক্তি নবায়নের তবেই ভারতীয় যুবদল দেখা পেতো নতুন কোচের।

তবে সেরকম কিছু হয়নি বলে কোন পক্ষকেই পোহাতে হচ্ছেনা ঝামেলা। এর ফলে শচীন, গাঙ্গুলী, লক্ষ্মণ এবং দ্রাবিড় এই চার কিংবদন্তীই ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নেয়ার বৃত্ততে কেন্দ্র হয়ে দাঁড়িয়েছেন। ব্যাট হাতে এই চারজনই একসময় ভারতের স্তম্ভ ছিলেন। এখন অবসর নিয়ে কাজ করছেন ভারতীয় ক্রিকেটের উন্নতিতে।

এর আগে দ্রাবিড়কে প্রস্তাব দেয়া হয়েছিল ভারতীয় জাতীয় দলের দায়িত্ব নিতে। কিন্তু প্রতিষ্ঠিত ক্রিকেটার নয় বরং নতুন ক্রিকেটারদের প্রতিষ্ঠিত করার দায়িত্বকেই স্বাগত জানান ‘মিঃ ওয়াল’ খ্যাত দ্রাবিড়। দ্রাবিড়ের বদলেই পরে ভারতীয় দলের কোচের দায়িত্ব দেয়া হয় অনিল কুম্বলেকে।

জাতীয় দলের অধিনায়ক ভিরাট কোহলি এবং অন্যান্য ক্রিকেটারদের কুম্বলের কোচিং কৌশল নিয়ে অভিযোগ থাকায় ভারত নতুন কোচ খুঁজলেও দ্রাবিড় ফের দায়িত্ব পেলেন ভারতের যুবাদের সামলানোর। অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল খেলেছে ভারত এই দ্রাবিড়ের অধীনেই।

৯৭ ডেস্ক

Read Previous

দক্ষিণ আফ্রিকার টি২০ গ্লোবাল লিগে শাহরুখ খানের দল

Read Next

কুম্বলেকে ছাড়াই বিমানে চাপলো কোহলিরা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share