দুবাইতে সাক্ষাৎ করছেন এহসান মানি ও নাজমুল হাসান পাপন

নাজমুল হাসান পাপন এহসান মানি বিসিবি পিসিবি
Vinkmag ad

নিরাপত্তা ইস্যুতে পাকিস্তানে লম্বা সময়ের জন্য যেতে নারাজ বিসিবি, ফলে সূচিতে থাকা কেবল টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব বিসিবির। অন্যদিকে পাকিস্তান চায় বাংলাদেশ টেস্ট খেলে আসুক আগে, টি-টোয়েন্টি পরে খেললেও সমস্যা নেই তাদের। সময় ঘনিয়ে এলেও এখনো সমঝোতায় পৌঁছাতে পারেনি বিসিবি ও পিসিবি। ইতিবাচক বা নেতিবাচক, চূড়ান্ত কোন সিদ্ধান্ত দ্রুতই আসতে চলেছে।

আজ (১৩ জানুয়ারি) পিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানায়, পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি দুবাইতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে সাক্ষাৎ করবেন। আইসিসির গভর্ন্যাস রিভিউ কমিটি মিটিং শেষ বিসিবি বসের সঙ্গে বসবেন এহসান মানি।

এহসান মানি ও নাজমুল হাসান পাপনের বৈঠক শেষ হলে পিসিবি বাংলাদেশের পাকিস্তান সফরের ব্যাপারে তথ্য জানাবে। বাংলাদেশের পাকিস্তান সফরের সূচি তৈরিতে বিসিবির সঙ্গে পিসিবির চলমান আলোচনার অংশ দুবাইতে এই দুই বোর্ড শীর্ষ কর্তাদের মিটিং।

গতকাল বিসিবি পরিচালকদের বোর্ড সভা শেষে সাংবাদিকদের মুখোমুখি হন বিসিবি সভাপতি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সেখানেই কথা বলেন পাকিস্তান সফর নিয়ে। তাতে অবশ্য নতুন কোন তথ্য উঠে আসেনি।

নাজমুল হাসান পাপনের ব্রিফিংয়ের সারসংক্ষেপ- পাকিস্তান সফর নিয়ে বিসিবি এখনও বাংলাদেশ সরকারের অনুমতি পত্রের আনুষ্ঠানিক কপি হাতে পায়নি। সরকারের ঘোষিত নির্দেশ না পেলেও কিছু তথ্য পেয়েছে বিসিবি। সেখানে মধ্যপ্রাচ্যের বর্তমান পরিস্থিতি চিন্তা করে দীর্ঘ সময়ের জন্য পাকিস্তান সফরে যাওয়া যাবে না বলে জেনেছে বিসিবি। কেবল টি-টোয়েন্টি এর জন্যই আবার প্রস্তাব দেওয়া হবে পিসিবিকে। আপাতদৃষ্টিতে কোন টেস্ট খেলার সম্ভাবনা নাই এই সফরে।

বিসিবি বস যে দুবাই যাচ্ছেন তা গতকাল (১২ জানুয়ারি) জানান তিনি নিজেই, ‘আমি আগামীকাল দুবাই যাচ্ছি, আইসিসিতে। আমি দেখতে চাই আসলে কি ঘটছে । কালকে যাচ্ছি পরশুদিন ইনশাআল্লাহ ব্যাক করবো। আসলে আইসিসি সভাপতি শশাঙ্ক মনোহর আসছেন, তিনি আগেই আমাকে বলে রেখেছেন সময় হলে আমিও যেন একদিন উনার সাথে দেখা করে আসি।’

‘পাকিস্তান সফর নিয়ে আলোচনা হতে পারে, ওটা আলাপ না হলেও কি কি হতে পারে সেটা জানার চেষ্টা করবো টেস্ট চ্যাম্পিয়নশিপে না গেলে।’

উল্লেখ্য, পাকিস্তান বাংলাদেশ ক্রিকেট দলকে রাষ্ট্রীয় পর্যায়ের নিরাপত্তা দেয়ার প্রতিশ্রুতি দিয়েছে। দশ বছর পর পাকিস্তানে ফিরেছে টেস্ট সিরিজ। শ্রীলঙ্কা সম্প্রতি প্রথম দল হিসেবে পাকিস্তানে টেস্ট ক্রিকেট খেলে এসেছে।

৯৭ প্রতিবেদক

Read Previous

হাতে ১৪ সেলাই নিয়েই মাঠে মাশরাফি

Read Next

ঢাকাকে বিদায় করে দিয়ে কোয়ালিফায়ারে চট্টগ্রাম

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
15
Share