ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে আসছে পরিবর্তন

bangadesh
Vinkmag ad

বাংলাদেশি ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে আসছে পরিবর্তন; থাকছেন না ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। আজ মিরপুরে বিসিবির বোর্ড সভা শেষে সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, নতুন ক্রিকেটারদের সুযোগ করে দিতেই সেচ্ছায় বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে নিজের নাম সরিয়ে নিতে বলেছে মাশরাফি।

মূলত নতুন কেউ যেন বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে সুযোগ পান সে কারণে নিজের নাম সরিয়ে নিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। কেন্দ্রীয় চুক্তি প্রসঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন গণমাধ্যমের সামনে বলেন,

‘বোর্ড মিটিং এর আগে মাশরাফির সঙ্গে আমার কথা হয়েছিল। সে বলল ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে তাকে যেন না রাখা হয়। কারণ হিসেবে সে বলেছে তরুণ ক্রিকেটার যারা আছে আমি না থাকলে আরেকজন তরুণ ক্রিকেটার বেশি সুযোগ পাবে। মাশরাফি যেহেতু নিজ থেকেই চুক্তিতে থাকতে চাচ্ছে না সেহেতু সামনে বোর্ডের যে নতুন চুক্তি হবে সেখানে মাশরাফির নাম থাকবে না।’

290089

যদিও বিসিবির এই বৈঠকে কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম চূড়ান্ত হয়নি। পরবর্তীতে নতুন করে কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাওয়া ক্রিকেটারদের নাম প্রকাশ করা হবে।আগামী ১৫ জানুয়ারি বিসিবির পরবর্তী বোর্ড মিটিং; সেখানেই কেন্দ্রীয় চুক্তিতে কারা থাকছেন, নতুন করে কারা আসছেন সব কিছু চূড়ান্ত হবে।

এবার ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিতে মূল ক্যাটাগরিতে ক্রিকেটারের সংখ্যা বাড়ার সম্ভাবনা কম। তবে সেই তালিকা থেকে বাদ পড়তে পারেন একাধিকজন। আসবে নতুন কয়েকজন ক্রিকেটার। আজ সন্ধ্যায় বোর্ড মিটিং শেষে সাংবাদিকদের সাথে বিফ্রিংকালে বিসিবি প্রধান এসব কথা বলেন।

মাশরাফি ছাড়াও আইসিসির নিষেধাজ্ঞার কারণে এ বছরের চুক্তিতে থাকবেন না নিষেধাজ্ঞার আগে বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক থাকা সাকিব আল হাসানও।

ক্রিকেটারদের ম্যাচ ফি বাড়ানোর সিদ্ধান্তও এসেছে আজকের বিসিবির বোর্ড সভায়। টেস্ট ক্রিকেটে ৬ লাখ, ওয়ানডে ক্রিকেটে ৩ লাখ, টি-টোয়েন্টিতে ২ লাখ টাকা ম্যাচ ফি পাবেন ক্রিকেটার’রা। টেস্ট ক্রিকেটে উল্লেখযোগ্য হারে বেড়েছে ম্যাচ ফি।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিপিএলে ‘বঙ্গবন্ধু’ নাম স্থায়ী রূপ পাচ্ছে

Read Next

উইজডেন ক্রিকেটের বর্ষসেরা ওয়ানডে দলে সাকিব

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
9
Share