অবসর ভেঙ্গে আবার মাঠে ফিরছেন পন্টিং, ওয়ার্ন, ওয়াটসনরা

Shane Warne Ricky Ponting and Adam Gilchrist
Vinkmag ad

ভয়ঙ্কর দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া। দাবানলের কারণে অস্ট্রেলিয়ায় হাজার হাজার মানুষ আর বন্য পশুপাখির মৃত্যু ছুঁয়ে গেছে বিশ্ব তারকাদের। নিজের দেশের এই দুরবস্থায় প্রাণ কাঁদছে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটারদের। আগামী ফেব্রুয়ারির শুরুতে দাবানলে ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য একটি চ্যারিটি ম্যাচের আয়োজন করতে যাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া-সিএ। এই ম্যাচে অজি কিংব্দন্তি রিকি পন্টিং, শেন ওয়ার্ন, অ্যাডাম গিলক্রিস্টদের মতো তারকারা খেলবেন।

ক্রিকেট অস্ট্রেলিয়া-সিএ জানিয়েছে, আগামী ৮ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটারদের অংশগ্রহণে এই ম্যাচ অনুষ্ঠিত হবে। এই ম্যাচ হতে যা অর্থ আসবে তা দাবানলে ক্ষতিগ্রস্তদের জন্য গঠিত ফান্ডে দেওয়া হবে।

দাবানলে ক্ষতিগ্রস্তদের অর্থ সংগ্রহের এই ম্যাচটির নামকরণ করা হয়েছে- বুশফায়ার ক্রিকেট ব্যাশ। দল দুটির নামও প্রকাশ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া- পন্টিং একাদশ ও ওয়ার্ন একাদশ। অর্থাৎ এক দলের নেতৃত্বে থাকবেন অস্ট্রেলিয়ান গ্রেট রিকি পন্টিং এবং অপর দলের অধিনায়ক হলেন শেন ওয়ার্ন।

রিকি পন্টিং, শেন ওয়ার্ন, অ্যাডাম গিলক্রিস্ট ছাড়াও এই ম্যাচের জন্য নাম লিখিয়েছেন অস্ট্রেলিয়ান কোচ জাস্টিন ল্যাঙ্গার, মাইকেল ক্লার্ক, ব্রেট লি, অ্যালেক্স ব্ল্যাকওয়েল, শেন ওয়াটসন। এছাড়া অস্ট্রেলিয়ার সাবেক টেস্ট অধিনায়ক স্টিভ ওয়াহ, অস্ট্রেলিয়া মহিলা দলের সাবেক ক্রিকেটার মেল জোনসও এই ম্যাচের আয়োজনে যুক্ত থাকবেন বলে জানিয়েছেন।

এই ম্যাচের ভেন্যু এখনও ঠিক করা হয়নি। আগামী ৩১ জানুয়ারি নির্ধারণ করা হবে। ৮ ফেব্রুয়ারি একইদিনে মাঠে গড়াবে আরও দুটি ম্যাচ। বিগ ব্যাশ টুর্নামেন্টের ফাইনাল ও অস্ট্রেলিয়া ও ভারত নারী দলের টি-টোয়েন্টি ম্যাচ।

11861376 3x2 700x467 1

আগামী ৮ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়ায় হওয়া মোট ৩টি ম্যাচের মাধ্যমে বুশফায়ারের জন্য অর্থ সংগ্রহ করা হবেঃ

ম্যাচ ১- বুশফায়ার ক্রিকেট ব্যাশ- পন্টিং একাদশ বনাম ওয়ার্ন একাদশ

ম্যাচ ২- কেএফসি বিগ ব্যাশ লিগ ফাইনাল

ম্যাচ ৩- কমনওয়েলথ ব্যাংক ওমেন’স ট্রাই-সিরিজ- অস্ট্রেলিয়া বনাম ভারত

এই তিনটি ম্যাচই সরাসরি সম্প্রচার করবে সেভেন নেটওয়ার্ক ও ফক্স ক্রিকেট।

কয়েক মাস ধরে অস্ট্রেলিয়ায় ভয়াবহ দাবানল চলছে। কিন্তু খরা চলছে কয়েক বছর ধরে। ভয়াবহ দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া। এখন পর্যন্ত নিউ সাউথ ওয়েলস এবং ভিক্টোরিয়া জুড়ে ১ হাজার ২০০ ঘরবাড়ি ধ্বংস হয়ে গেছে। এরই মধ্যে আগুনে পুড়ে মারা গেছে হাজার হাজার বন্য প্রাণী। এবারের দাবানল স্মরণকালের সবচেয়ে ভয়াবহ বলে জানিয়েছে স্থানীয় সংবাদমাধ্যমগুলো। এই পরিস্থিতিতে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য ইতিমধ্যে ঘোষণাও দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি আসর বিগ ব্যাশ নিয়ে ব্যস্ত গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিস লিনসহ আরো কয়েকজন ক্রিকেটার ইতিমধ্যে ঘোষণা দিয়েছেন নিজেদের হাঁকানো ছক্কা ও প্রতি উইকেট শিকারে ২৫০ ডলার ‘রেডক্রস বুশফায়ার তহবিলে’ দান করবেন। বক্সিং ডে টেস্টের স্বাক্ষরিত অস্ট্রেলিয়ান ক্রিকেটারদের জার্সি নিলামে বিক্রি করা হয়।

এছাড়াও দাবানল দুর্গতদের পাশে দাঁড়ানোর জন্য নিজের ব্যাগি গ্রিন ক্যাপটা নিলামে তুলেছিলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন। নিলামে সেই ক্যাপের দাম উঠেছে এক মিলিয়ন অস্ট্রেলীয় ডলারেরও বেশি।

৯৭ প্রতিবেদক

Read Previous

প্রতিপক্ষ ব্যাটসম্যানের সেঞ্চুরিও যে কারণে ভালো লাগলো বিজয়ের

Read Next

সোহান দেখছেন একটিমাত্র অপশন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
24
Share