বিপিএল শেষ মাশরাফির, হাতে ১৪টি সেলাই

mashrafe
Vinkmag ad

ঢাকা প্লাটুনের দেওয়া ২০৬ রানের লক্ষ্য ৮ উইকেট ও ১১ বল হাতে রেখেই ছুঁয়েছে খুলনা। তবে এরমধ্যে ঢাকা শিবিরে আসলো আরও একটি দুঃসংবাদ। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা কার্যত ছিটকে গেলেন চলমান বঙ্গবন্ধু বিপিএল আসর থেকে। চোট পাওয়া মাশরাফির বাঁহাতে দেওয়া হয়েছে ১৪ টি সেলাই।

খুলনার ইনিংসের ১১তম ওভারে (১০.২ ওভার) বল করতে আসেন ঢাকা প্লাটুনের স্পিনার মেহেদী হাসান। তখন ব্যাট হাতে স্ট্রাইকে খুলনা টাইগার্সের প্রোটিয়া ব্যাটসম্যান রাইলি রুশো। মেহেদী হাসানের করা ওভারের দ্বিতীয় বলে বেশ জোরেই ব্যাট চালান রাইলি রুশো। দ্রুত গতিতে আসা বলটি তালুবন্দী করতে ড্রাইভ দেন মাশরাফি বিন মর্তুজা।

কিন্তু বলটি মাশরাফির দুই হাতের মধ্যে বন্দী না হয়ে তাঁর বাঁহাতের আঙুলে আঘাত হানে। মাশরাফি শুয়ে যান মাঠেই; দৌড়ে আসেন ঢাকা প্লাটুনের চিকিৎসক। প্রচণ্ড ব্যথায় সঙ্গে-সঙ্গে মাঠ ছাড়েন ঢাকা প্লাটুন অধিনায়ক। মাঠেই দেখা যায় রক্ত ঝরছে হাতে।

82105095 464668424198260 1225630589349003264 n

আঙুলের অবস্থা কোন পর্যায়ে আছে নিশ্চিতের জন্য মাশরাফিকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। আহত মাশরাফির বাঁহাতে দেওয়া হয় ১৪টি সেলাই। এমনটিই নিশ্চিত করেছে ঢাকা প্লাটুন টিম ম্যানেজমেন্ট। যদিও এনামুল হক বিজয় জানিয়েছিলেন ১০ টি সেলায়ের কথা।

মাশরাফির পরিবার সূত্রে জানা যায় ১৪ টি সেলাই লাগলেও তিনি পরবর্তী ম্যাচ খেলতে চান। তবে বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, পরবর্তী ম্যাচ গুলোতে মাশরাফিকে পাওয়ার সম্ভাবনা খুবই কম। 

আগামীকাল কোনো ম্যাচ নেই বিপিএলের। এরপরদিন থেকে প্লে-অফ শুরু। প্রথম কোয়ালিফায়ারে রাজশাহী রয়্যালসের মুখোমুখি হবে খুলনা টাইগার্স। এলিমিনেটরে মুখোমুখি হবে ঢাকা প্লাটুন ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। কিন্তু ঢাকা প্লাটুন তাঁদের এলিমিনেটর ম্যাচে পাচ্ছে না নিয়মিত অধিনায়ক মাশরাফিকে। অন্তত বাস্তবতা সেদিকেই ইঙ্গিত করে, যদিও মাশরাফির হাল না ছাড়ার অতীত ইতিহাসে আশাবাদী হতেও পারে ঢাকা প্লাটুন।

৯৭ প্রতিবেদক

Read Previous

শান্ত’র সেঞ্চুরিতে রানের পাহাড় টপকে জিতলো খুলনা

Read Next

শান্তর অশান্ত হওয়ার পেছনের কারিগর খালেদ মাহমুদ সুজন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
272
Share