লিটনের ক্যারিয়ার সেরা ইনিংস, রাজশাহীর বড় জয়

লিটন দাস শোয়েব মালিক
Vinkmag ad

চলতি বিপিএলের গ্রুপ পর্বের পর্দা নামছে আজ (১১ জানুয়ারী)। দিনের দুটো খেলায় অংশ নেওয়া চার দলই প্লে-অফ নিশ্চিত করেছে আগেই। আজকের ম্যাচগুলো কেবল কোয়ালিফায়ার ও এলিমিনেটর নির্ধারণের ম্যাচ হয়েই ছিল। প্রথম ম্যাচে লিটন দাসের ক্যারিয়ার সেরা ইনিংসে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৮ উইকেটে হারিয়ে হারিয়ে শীর্ষে থেকেই গ্রুপ পর্ব শেষ করলো রাজশাহী রয়্যালস। যদিও দিনের শেষ ম্যাচে খুলনা-ঢাকার ম্যাচেই বদলে যেতে পারে পয়েন্ট টেবিল।

১৫৬ রানের লক্ষ্য তাড়ায় আরোও একবার উড়ন্ত সূচনা এনে দেন টুর্নামেন্টের সেরা জুটি আফিফ হোসেন ও লিটন কুমার দাস। ১০.২ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে দুজনে যোগ করেন ৮৮ রান। ৩১ বলে সমান একটি করে চার-ছক্কায় ৩২ রান করে নাসুম আহমেদের শিকার হয়ে ফেরেন আফিফ। আফিফ কিছুটা ধীরে খেললেও অন্যপ্রান্তে লিটন রান তুলেছেন বলের সাথে পাল্লা দিয়ে। ২৯ বলে ফিফটি তুলে নেওয়া লিটন থেমেছেন ৪৮ বলে ১১ চার ১ ছক্কায় ক্যারিয়ার সেরা ৭৫ রানের ইনিংস খেলে।

 

View this post on Instagram

 

Career best for Litton Das in T20s. #BPLT20 #BBPLT20 #BangabandhuBPL #BBPL #bplseason7 #CCvRR #RRvCC

A post shared by cricket97 (@cricket97bd) on

দলকে জয় থেকে মাত্র ১৮ রান দূরে রেখে লিটন ফিরে গেলেও বাকি পথ সহজেই পাড়ি দেন শোয়েব মালিক ও আন্দ্রে রাসেল। ৮ উইকেট ও ১৪ বল হাতে রেখেই জয় নিয়ে মাঠ ছাড়ে দুজন। মালিক অপরাজিত থাকেন ২৫ বলে ৪৩ রান নিয়ে, অন্যদিকে রাসেল অপরাজিত ছিলে ২ রান করে। চট্টগ্রামের হয়ে উইকেট দুটি ভাগাভাগি করেন নাসুম আহমেদ ও জিয়াউর রহমান।

টস হেরে ব্যাট করতে নেমে টুর্নামেন্টে দাপুটে পারফরম্যান্স করা চট্টগ্রাম চ্যালেঞ্জার্স সুবিধা করতে পারেনি খুব একটা। কুয়াশাচ্ছন্ন আবহাওয়ায় উইকেটের সুবিধা নিয়ে চট্টগ্রামকে ভালোই চেপে ধরে চট্টগ্রামকে। দুই ওপেনার ক্রিস গেইল ও জুনায়েদ সিদ্দিকী ৩৮ বলের জুটিতে তোলেন ৩৮ রান। দুজনেই খেলেন ধীরগতির ইনিংস, দুজনের ব্যাট থেকেই আসে সমান ২৩ রান করে। এরপর ইমরুল কায়েসও ফেরেন ১৯ রান করে। চ্যাডউইক ওয়ালটনের ব্যাট থেকে আসেনি ৪ রানের বেশি।

শেষদিকে মাহমুদউল্লাহ-সোহানের ব্যাটে চড়ে ১৫০ পার করতে পারে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দুজনে মিলে জুটিতে যোগ করেন ৩৮ রান, ১৭ বলে ৪ চার ১ ছক্কায় ৩০ রানের ইনিংস খেলেন নুরুল হাসান সোহান। ৩৩ বলে ২ চার ৩ ছক্কায় ৪৮ রানে অপরাজিত থাকেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ পর্যন্ত চট্টগ্রাম থামে ৫ উইকেটে ১৫৫ রানে। আজও রাজশাহীর হয়ে বল হাতে নেন ৮ জন বোলার, একটি করে উইকেট ভাগাভাগি করেন মোহাম্মদ ইরফান, আবু জায়েদ রাহি, শোয়েব মালিক, আফিফ হোসেন ও তাইজুল ইসলাম।

 

View this post on Instagram

 

Captain’s knock. #BPLT20 #BBPLT20 #BangabandhuBPL #BBPL #bplseason7 #CCvRR #RRvCC

A post shared by cricket97 (@cricket97bd) on

সংক্ষিপ্ত স্কোরঃ

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ১৫৫/৫ (২০), গেইল ২৩, জুনায়েদ ২৩, ইমরুল ১৯, মাহমুদউল্লাহ ৪৮*, ওয়ালটন ৪, নুরুল ৩০, জিয়া ৭*; ইরফান ৪-০-২৪-১, রাহি ২-০-১২-১, মালিক ৩-০-১১-১, আফিফ ২-০-১৮-১, তাইজুল ২-০-২০-১।

রাজশাহী রয়্যালস ১৫৬/২ (১৭.৪), লিটন ৭৫, আফিফ ৩২, মালিক ৪৩*, রাসেল ২*; নাসুম ৪-০-৩৩-১, জিয়া ১.৪-০-১৭-১।

ফলাফলঃ রাজশাহী রয়্যালস ১৪ বল ও ৮ উইকেট হাতে রেখে জয়ী।

ম্যাচসেরাঃ লিটন দাস (রাজশাহী রয়্যালস)।

নাজমুল হাসান তারেক

Read Previous

দেশের সবচেয়ে বড় ক্রিকেট উৎসবের এবারের আসর বঙ্গবন্ধুর নামে

Read Next

বিয়ে আমার ম্যাচিউরিটি বাড়িয়ে দিয়েছেঃ লিটন

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
11
Share