প্রস্তুতি ম্যাচে টাইগার যুবাদের বিশাল জয়

রাকিবুল হাসান আকবর আলি তৌহিদ হৃদয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল
Vinkmag ad

এর আগে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছিল। আজ (১০ জানুয়ারি) পচেফস্ট্রুমে নর্থ ওয়েস্ট বিশ্ববিদ্যালয় একাদশের বিপক্ষে নিজেদের ঝালাই করে নেবার মিশনে নেমেছিল আকবর আলির দল। স্থানীয় দলকে বিশাল ব্যবধানে হারিয়েছে আকবর আলির দল।

আগে ব্যাট করে শামীম হোসেনের বিস্ফোরক এক ইনিংসে রানের পাহাড় গড়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ৪১ বলে ৮ চার, ৭ ছয়ে ১০১ রান করে অপরাজিত থাকেন শামীম। এছাড়া মাহমুদুল হাসান জয় ৫৯, তৌহিদ হৃদয় ৫২, শাহাদত হোসেন ৪২ রান করেন।

 

View this post on Instagram

 

🔥🔥🔥 Shamim! #BANu19vNWU #futurestars

A post shared by cricket97 (@cricket97bd) on

টাইগার যুবারা নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৩৭৪ রান জমা করে। নর্থ ওয়েস্ট ইউনিভার্সিটির হয়ে জর্দান মরিস সর্বোচ্চ ৩ উইকেট নেন।

টাইগার যুবাদের রানের পাহাড় টপকাতে যেয়ে সুবিধা করে উঠতে পারেনি নর্থ ওয়েস্ট ইউনিভার্সিটি। ৪১.৪ ওভারে ১৫৫ রান করতেই অলআউট হয় দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ৩৮ রান করেন বল হাতে ৩ উইকেট নেওয়া জর্দান মরিস।

২১৯ রানের বড় ব্যবধানে ম্যাচটি জেতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টাইগার যুবাদের পক্ষে ৩ উইকেট নেন স্পিনার রাকিবুল হাসান। ২ টি করে উইকেট নেন হাসান মুরাদ ও শাহাদত হোসেন। শাহিন আলম, মৃত্যুঞ্জয় চৌধুরী ও শরিফুল ইসলাম নেন ১ টি করে উইকেট।

১৩ ও ১৫ জানুয়ারি আরো দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। প্রিটোরিয়াতে অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯ দল ও জোহানেসবার্গে নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে।

গ্রুপ পর্বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের তিন ম্যাচ যথাক্রমে ১৮, ২১ ও ২৪ জানুয়ারি। ম্যাচ তিনটিতে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রতিপক্ষ যথাক্রমে জিম্বাবুয়ে অনূর্ধ্ব-১৯, স্কটল্যান্ড অনূর্ধ্ব-১৯ ও পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। তিনটি ম্যাচই হবে পচেফস্ট্রুমে।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ৩৭৪/৭ (৫০), তামিম ২৪, নাবিল ২২, জয় ৫৯, হৃদয় ৫২, শাহাদত ৪২ (রিটায়ার্ড হার্ট), আকবর ১৯, শামীম ১০১*, পারভেজ ২৬, সাকিব ০, অভিষেক ৮*; মরিস ১০-১-৮৮-৩, বোয়ের ৭-০-৩৯-১, লিবেনবার্গ ৭-০-৭০-১, লোম্বার্ড ৭-০-৬৬-১, রুয়েন ৩-০-১৭-১।

নর্থ ওয়েস্ট ইউনিভার্সিটি একাদশ ১৫৫/১০ (৪১.৪), টন্ডার ৩১, ব্রিটজ ২২, ব্রুড্রিক ৪, রুয়েন ৩, গ্রোয়েনওয়াল্ড ৩, মরিস ৩৮, লাঙ্গে ০, লিবেনবার্গ ১৬*, সেফোর ২৪, লোম্বার্ড ০, বোয়ের ১; মৃত্যুঞ্জয় ৬-১-১৫-১, শাহিন আলম ৪-১-৯-১, রাকিবুল ৫-০-১৮-৩, মুরাদ ৫-১-১১-২, শরিফুল ২-১-৯-১, শাহাদত ২.৪-০-২১-২।

ফলাফলঃ বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ২১৯ রানে জয়ী।

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

মুস্তাফিজ ইস্যুতে মাশরাফির কড়া জবাব

Read Next

খুলনার কাছে হেরে কুমিল্লার বিদায়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
11
Share