সুযোগ থাকলে পাকিস্তান সফরে যেতেন মাশরাফি

মাশরাফি বিন মর্তুজা
Vinkmag ad

বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে আলোচনা হচ্ছে বিস্তর। নির্ধারিত সময়ের খুব কাছে চলে আসলেও এখনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বাংলাদেশ এই সফরে যাবে কিনা। আর শেষমেশ বাংলাদেশ পাকিস্তান সফরে গেলেও সেখানে যাবেন সেই সব ক্রিকেটাররা যারা পাকিস্তানে যেতে চাইবেন। ইতোমধ্যেই পাকিস্তানে যেতে চাননা বলে জানিয়েছেন মুশফিকুর রহিম।

বাংলাদেশের পাকিস্তান সফর পূর্নাঙ্গরূপে হলে সেখান থাকবে ৩ টি টি-টোয়েন্টি ও ২ টি টেস্ট। এই দুই টেস্ট আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। টি-টোয়েন্টি থেকে মাশরাফি বিন মর্তুজা অবসর নিয়েছেন আগেই। অবসর না নিলেও বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক ফিটনেস ইস্যুতে টেস্টও খেলেন না অনেক বছর হল। তাই পাকিস্তান সফরে মাশরাফির যাবার প্রশ্নই আসে না।

তবুও বিপিএলে ঢাকা প্লাটুনের অধিনায়কত্ব করতে থাকা মাশরাফি বিন মর্তুজাকে প্রশ্ন করা হয়েছিল সুযোগ থাকলে তিনি পাকিস্তান সফরে যেতেন কিনা।

হ্যা সূচক উত্তর দিয়ে মাশরাফি বলেন, ‘একদম সত্যি করে যদি বলতে বলেন আমি হয়তোবা যেতাম। দিনশেষে আমি অবশ্যই পরিবারের সাথে কথা বলতাম। তবে জানিনা আমার পরিবার কি বলতো, এই নিয়ে আমার এই প্রথম আলোচনা হচ্ছে। আপনি যদি শুধু যাইতে চাই কিনা জিজ্ঞেস করতেন তাহলে হয়তো আমি বলবো যাইতাম, হয়তোবা। কিন্তু নিশ্চিত না আমার পরিবারের মতামতের উপর নির্ভর করতো।’

নিজে যেতে চাইতেন বলে যারা যেতে চাচ্ছেন না তাদেরকে দোষারোপ করতে নারাজ মাশরাফি। মাশরাফি মনে করালেন ক্রিকেটের চেয়ে অনেক বড় ব্যক্তিগত জীবন। সবার ব্যক্তিগত মতামতকে শ্রদ্ধা করার জন্য বললেন মাশরাফি।

‘এই প্রশ্নের উত্তর এটার মানে এই না যে যারা যাইতে চায়না বা যাবেনা তারা ফল্ট। অবশ্যই খেলার চাইতে জীবন অনেক গুরুত্বপূর্ণ। ব্যক্তিগত কল সবার থেকে গুরুত্বপূর্ন, যে যেটা কল দিবে যে আমি যাইতে চাই যেতে চাইনা অবশ্যই তাদের মতামতকে সম্মান দিতে হবে। প্রত্যেকে প্রত্যেকের জায়গায় ঠিক আছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

দাবানলের হতাশা ভোলাতে ভারতকে হারাতে চান ফিঞ্চ

Read Next

অবসর ইস্যুতে বিস্তারিত কথা বললেন মাশরাফি

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
6
Share