ওয়ার্নের ব্যাগি গ্রিন নিলামঃ জানা গেছে সর্বোচ্চ বিডকারীর পরিচয়

শেন ওয়ার্ন মাইকেল ক্লার্ক
Vinkmag ad

অস্ট্রেলিয়া কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন তার ব্যাগি গ্রিন (টেস্ট ক্যাপ) নিলামে তুলেছিলেন। এই নিলাম থেকে প্রাপ্ত অর্থ শেন ওয়ার্ন দান করেছেন রেডক্রসের তহবিলে। যা ব্যবহার করা হবে অস্ট্রেলিয়ায় চলমান দাবানলে ক্ষতিগ্রস্থদের মাঝে।

গত ৬ জানুয়ারি নিজের ব্যবহৃত একমাত্র ব্যাগি গ্রিনটি নিলামে তুলেছিলেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন।

নিলামের সময় শেষ হয়েছে। যেখানে ১০ লক্ষ ৭ হাজার ৫০০ অস্ট্রেলিয়ান ডলার দিয়ে ক্যাপটি নিজের করে নিয়েছেন সর্বোচ্চ বিড কারী। যা বাংলাদেশি টাকায় প্রায় ৬ কোটি টাকার সমান। শেন ওয়ার্ন ধন্যবাদ জানিয়েছেন সবাইকে।

টুইটারে এক টুইট করে শেন ওয়ার্ন লেখেন, ‘যারা বিডে অংশ নিয়েছিলেন সবাইকে ধন্যবাদ। এবং বড় ধন্যবাদ ও অভিনন্দন সফল বিডকারীকে। তুমি তোমার উদারতা দিয়ে আমার হৃদয় জিতেছো। এটা আমার ভাবনার বাইরে ছিল। এই টাকা সরাসরি রেডক্রসের বুশফায়ার অ্যাপিলে চলে যাবে। ধন্যবাদ, ধন্যবাদ, ধন্যবাদ।’

শুরুতে কে এই সর্বোচ্চ বিডকারী তা জানানো হয়নি। অকশান হাউজ ওয়েবসাইটে বিডারের পরিচয়ে ‘এমসি অফ সিডনি’ লেখা ছিল। সোশ্যাল মিডিয়ায় ঝড় ওঠে এই বলে যে ইনি মাইকেল ক্লার্ক যিনি কিনা শেন ওয়ার্নের খুব ভাল বন্ধু।

তবে দ্রুতই এটার সমাধান হয়। জানা যায় আসল বিডকারীর মূল পরিচয়। তিনি কমনওয়েলথ ব্যাংক এর সিইও ম্যাট কমিন।

ম্যাট কমিন জানিয়েছেন এখানেই শেষ নয়। এই ব্যাগি গ্রিন নিয়ে ন্যাশনাল ট্যুর করে আরো অর্থ দাবানল তহবিলের জন্য একাট্টা করবেন তিনি।

এর আগে চ্যারিটির জন্য স্যার ডন ব্র্যাডম্যানের ব্যাগি গ্রিন নিলামে তোলা হয়েছিল। সেখান থেকে ৪২৫,০০০ ডলার পাওয়া গিয়েছিল।

শেন ওয়ার্ন ছাড়াও আরো অনেকেই এগিয়ে আসছেন। বিগ ব্যাশে ক্রিস লীন, গ্লেন ম্যাক্সওয়েলরা প্রতিটি ছক্কার বিপরীতে ২৫০ ডলার দান করার ঘোষণা দিয়েছেন। ক্রিকেট অস্ট্রেলিয়া একটি দাতব্য ম্যাচ আয়োজনের পরিকল্পনাও করছে।

৯৭ প্রতিবেদক

Read Previous

মেজাজ হারালেন বাটলার, গুনতে হচ্ছে জরিমানা

Read Next

গর্বের সাথে আক্ষেপও আছে প্রথম টেস্ট জয়ের নায়কের

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
9
Share