মেজাজ হারালেন বাটলার, গুনতে হচ্ছে জরিমানা

জস বাটলার ভারনন ফিল্যান্ডার
Vinkmag ad

সদ্য সমাপ্ত কেপটাউনে দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট চলাকালীন প্রোটিয়া পেসার ফিল্যান্ডারকে অশালীন মন্তব্য করে জরিমানা গুনতে হচ্ছে ইংলিশ ব্যাটসম্যান জস বাটলারকে। বাটলারের ম্যাচ ফির ১৫ শতাংশ কেটে রাখার পাশাপাশি তার নামের পাশে যোগ হয়েছে এক ডিমেরিট পয়েন্ট।

দক্ষিণ আফ্রিকা ম্যাচটি ড্র করার জন্য শেষ বিকেলে লড়াই করছিল। ওই সময়েই মিড অফ থেকে একটি থ্রো আসে, ক্রিজে থাকা প্রোটিয়া ব্যাটসম্যান ফিল্যান্ডার নিজে সেটি ধরে উইকেটের পেছনে থাকা বাটলারকে দিতে যায়। যদিও নিয়মানুসারে ব্যাটসম্যানের এমনটি করার এখতিয়ার নেই।

গরমের মধ্যে ১৩০ ওভার মাঠে ফিল্ডিং করার পর মেজাজ হারিয়ে ফিল্যান্ডারকে উদ্দেশ্য করে অশালীন মন্তব্য করে বসেন ইংলিশ উইকেট রক্ষক জস বাটলার। যা আইসিসির আচরণবিধির ২.৩ অনুচ্ছেদ লঙ্ঘন করে। ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের কাছে বাটলার নিজের অপরাধ স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

আইসিসি নিয়মানুসারে ২৪ মাসের মধ্যে কোন ক্রিকেটার চার ডিমেরিট পয়েন্ট পেলে তা সাসপেনশন পয়েন্টে পরিণত হয় এবং নির্দিষ্ট সংখ্যক ম্যাচের জন্য সংশ্লিষ্ট ক্রিকেটারকে নিষেধাজ্ঞায় পড়তে হয়। বাটলারের ক্ষেত্রে এটি অবশ্য এই সময়কালে প্রথম অপরাধ।

উল্লেখ্য কেপটাউন টেস্ট ইংল্যান্ড ১৮৯ রানের ব্যবধানে জিতে নিয়ে ৪ ম্যাচ টেস্ট সিরিজে আনে সমতা। সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্টে দক্ষিণ আফ্রিকা জিতেছিল ১০৭ রানে। সিরিজের তৃতীয় টেস্ট ১৬ জানুয়ারি পোর্ট এলিজাবেথে শুরু হবে, চতুর্থ ও শেষ টেস্ট শুরু হবে জোহানেসবার্গে ২৪ জানুয়ারি।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিসিবির কথায়-কাজে অমিল

Read Next

ওয়ার্নের ব্যাগি গ্রিন নিলামঃ জানা গেছে সর্বোচ্চ বিডকারীর পরিচয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share