বিসিবির কথায়-কাজে অমিল

বিসিবি লোগো
Vinkmag ad

যত দিন যাচ্ছে বাংলাদেশের পাকিস্তান সফর নিয়ে নাটকীয়তা বাড়ছে। পাকিস্তান সফর আদৌ হচ্ছে কিনা সেটা নিয়েই তৈরি হয়েছে ধুম্রজাল। বিসিবি-পিসিবি দফায় দফায় প্রস্তাব, পাল্টা প্রস্তাবে ব্যস্ত সময় কাটছে বোর্ড কর্তাদের। সবকিছুর অবসান ঘটিয়ে গতকাল (৮ জানুয়ারী) বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন পাকিস্তান সফর নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে আজ (৯ জানুয়ারী)। কিন্তু বিপিএল বিরতির দিনে পাকিস্তান সফর নিয়ে আজ আসেনি কোন সিদ্ধান্ত বরং হিসাবমতে পরবর্তী বোর্ড সভার আগেও কিছু জানা যাচ্ছেনা অনেকটা নিশ্চিত।

বিপিএল চলাকালীনই গতকাল সন্ধ্যায় পাকিস্তান সফর নিয়ে বেশ শোরগোল বোর্ড সভাপতি ও পরিচালকদের। মাহমুদউল্লাহ, মুশফিকের সাথে আলোচনা ইঙ্গিত দিয়েছিল বেশ গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত বুঝি আলোচনা শেষেই জানা যাবে!

তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ঘুরিয়ে ফিরিয়ে অপেক্ষাতেই রাখলেন গণমাধ্যমকর্মীদের। মিনিট দশেকের বক্তব্যে কেবল পাকিস্তানের দেওয়া নতুন প্রস্তাবের বিষয়টি উঠে আসে। পিসিবির চাওয়া টি-টোয়েন্টি নয় টেস্ট সিরিজটিই আগে খেলুক বাংলাদেশ।

তবে আগের মতই টি-টোয়েন্টি সিরিজ খেলার সিদ্ধান্তে অনড় বিসিবি জানায় নতুন প্রস্তাবের প্রেক্ষিতে নিজেদের চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে আজ। সূচী অনুযায়ী যে ফরম্যাটই খেলতে যাক টাইগারদের বিমানে চড়ার কথা ১৮ জানুয়ারী অর্থাৎ বিপিএল ফাইনালের ২৪ ঘন্টারও কম সময় পর। ফলে বাংলাদেশ দল পাকিস্তান যাচ্ছে কিনা এই সিদ্ধান্ত যে দ্রুত নিতে হবে সেই তাড়না আছে বিসিবিরও।

অন্তত গতকাল নাজমুল হাসান পাপনের বক্তব্য এমনটাই বলে। সময় কম উল্লেখ করে তিনি জানান, ‘আশা করি কালকের (৯ জানুয়ারী) মধ্যে একটা সিদ্ধান্তে আসতে পারবো। আমার মনে হয় আমাদের যা করতে হবে কালকের মধ্যে করতে হবে, আমাদের হাতে একদমই সময় নাই। আমাদের এখন চিন্তা করতে গেলে কি হতে পারে না গেলে কি হতে পারে। যাওয়ার চাইতে আমাদের চিন্তা না গেলে কি হতে পারে, আর আজকে এজন্যই সবাইকে ডেকে আলাপ করেছি কি হতে পারে।’

অথচ আজ বিসিবিতেই আসেননি নাজমুল হাসান পাপন। দুপুর পর্যন্ত গণমাধ্যমকর্মীদের অপেক্ষা, মাঝে গুঞ্জন ওঠে বিসিবি সভাপতির ধানমন্ডির বেক্সিমকো কার্যালয়ে সাংবাদিকদের সিদ্ধান্ত জানাতে পারেন নাজমুল হাসান পাপন। দুপুর গড়াতেই বিসিবি পরিচালক আলমগীর খান এক সিনিয়র সাংবাদিকের মাধ্যমে জানিয়ে দেন আজ (৯ জানুয়ারী) পাকিস্তান ইস্যুতে কোন সিদ্ধান্ত জানাবেনা বিসিবি। যখনই সিদ্ধান্ত নেওয়া হবে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেবেন তারা।

এদিকে আগামীকাল (১০ জানুয়ারী) শুক্রবার বলে বিসিবি কর্তাদের বিসিবি কার্যালয়ে আসা নিয়েই থাকছে সংশয়। যদিও বিপিএলে ম্যাচ চলবে বলে ব্যস্ততা থাকবে হোম অফ ক্রিকেটে। জরুরী ইস্যু বলে ছুটির দিন হলেও মিলতে পারে পরিচালক, সভাপতির দেখাও। কিন্তু একদিন পর ১২ জানুয়ারী বোর্ড সভা থাকায় সভার আগেই সংবাদ মাধ্যমে সিদ্ধান্ত জানানো থেকে বিরত থাকার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যায়না। পাকিস্তান সফর নিয়ে যে সিদ্ধান্তই আসুক জানা যাবে শীঘ্রই, তবে একদম জোর দিয়ে আজই সিদ্ধান্ত জানাবে বলেও বিসিবি কর্তাদের দেখা না মেলাটা সত্যি হতাশার।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘আমলাকে সাইড বেঞ্চে ভালো দেখায় না’

Read Next

মেজাজ হারালেন বাটলার, গুনতে হচ্ছে জরিমানা

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
8
Share