‘আমলাকে সাইড বেঞ্চে ভালো দেখায় না’

জেমস ফস্টার
Vinkmag ad

১০ ম্যাচে ৬ জয়ে প্লে-অফ নিশ্চিতের দ্বারপ্রান্তে খুলনা টাইগার্স। স্থানীয় ক্রিকেটারদের সাথে বিদেশি ক্রিকেটাররা পারফর্ম করছে সমানতালে। ব্যাট হাতে রাইলি রুশো, নাজিউল্লাহ জাদরান ও বল হাতে মোহাম্মদ আমির, রবি ফ্রাইলিঙ্করা করছেন ধারাবাহিক পারফরম্যান্স। এই চার বিদেশির ভালো করায় বসে থাকতে হচ্ছে দক্ষিণ আফ্রিকান তারকা ব্যাটসম্যান হাশিম আমলাকেও।

দলটির প্রধান কোচ জেমস ফস্টার বলছেন আমলার সাইড বেঞ্চে বসে থাকা মানায় না তবে তার দলের ভারসাম্য নিয়ে খুশি তিনি। বঙ্গবন্ধু বিপিএলের সিলেট পর্ব থেকে খুলান টাইগার্সের সাথে যোগ দিয়েছেন প্রোটিয়া সাবেক তারকা ব্যাটসম্যান আমলা। দলের ভারসাম্য এতটাই দারুণ যে তার দলে যোগ দেওয়ার পর খুলনা টাইগার্সের খেলা তিন ম্যাচে সুযোগ পেয়েছেন মাত্র একটিতে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ওই ম্যাচে ওপেন করতে নেমে অবশ্য ব্যর্থ হন ডানহাতি এই ব্যাটসম্যান। করতে পারেননি ৮ রানের বেশি, দলও হেরেছে ৬ উইকেটে। এরপর অবশ্য ঢাকায় ফিরে কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে ম্যাচে সুযোগ হয়নি একাদশে।

এমন একজন তারকা ব্যাটসম্যানের একাদশে জায়গা না পাওয়া বোঝায় দলের গভীরতা কতটা ভালো। আগামীকাল (১০ জানুয়ারী) কুমিল্লা ওয়ারিয়র্সের বিপক্ষে মাঠে নামার আগে আজ (৯ জানুয়ারী) মিরপুর একাডেমি মাঠে অনুশীলন সেরে নেয় খুলনা টাইগার্স। আমলার মত ক্রিকেটারের একাদশে জায়গা না হওয়া প্রসঙ্গে কোচ ফস্টার বলেন, ‘অবশ্যই তাকে দলের বাইরে রাখা কঠিন। আপনি চেষ্টা করবেন দলের সঠিক কম্বিনেশন নিয়ে কাজ করতে। আমাদের দলে অনেক তারকা বিদেশি ক্রিকেটার রয়েছে।’

আমলাকে সাইড বেঞ্চে ভালো দেখায়না উল্লেখ করে খুলনা টাইগার্স কোচ যোগ করেন, ‘হাশিম আমলা বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার। সে সাইড বেঞ্চে বসে আছে, যা ভালো দেখায় না। কিন্তু আমরা সঠিক ভারসাম্যের দল নিয়ে খেলছি। আমি একাদশের চারজন বিদেশি নিয়ে স্বাচ্ছন্দ্যবোধ করছি।’

১০ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে খুলনা টাইগার্স আছে প্লে-অফ নিশ্চিতের খুব কাছেই, কুমিল্লাকেই হারালেই নিশ্চিত প্লে-অফ। কুমিল্লাকে হারাতে না পারলেও থাকছে সুযোগ, পরদিন ঢাকা প্লাটুনকে হারাতে পারলে এমনকি না হারাতে পারলেও রান রেট বিবেচনায় খুলনার প্লে-অফ সম্ভাবনা বেশ প্রখর।

৯৭ প্রতিবেদক

Read Previous

চার নয়, পাঁচ দিনের পক্ষে গেইল

Read Next

বিসিবির কথায়-কাজে অমিল

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
3
Share