ভারতের ‘এক’, বাংলাদেশের ‘দুই’

অনিল চৌধুরী মাসুদুর রহমান মুকুল শরফুদ্দৌলা ইবনে সৈকত
Vinkmag ad

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) প্রকাশ করেছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২০ এ কারা ম্যাচ অফিশিয়ালের দায়িত্ব পালন করবেন। ১৭ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিতব্য যুবাদের বিশ্বকাপে বাংলাদেশ থেকে আছেন দুইজন আপায়ার, ভারত থেকে আছেন একজন।

অভিজ্ঞ আম্পায়ার ওয়েন নাইটস ও রবীন্দ্র উইলমালসিরি যুবাদের বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে অন ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন। টুর্নামেন্টের ৪৮ ম্যাচ জুড়ে টিভি আম্পায়ার হিসাবে থাকবেন রশিদ রিয়াজ ওয়াকার।

২০১৯ বিশ্বকাপ শেষে আম্পায়ার হিসাবে অবসরের ঘোষণা দেওয়া ইয়ান গোল্ড ও যুবাদের এই বিশ্ব আসরে থাকছেন আম্পায়ার হিসাবে। ব্লুমফন্টেইনে ভারত ও শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে আহমেদ শাহ পাক্তিনের সঙ্গে আম্পায়ার হিসাবে থাকবেন গোল্ড।

প্রথমবারের মতো আইসিসি’র কোনো টুর্নামেন্টে (অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২০) ম্যাচ পরিচালনা করবেন বাংলাদেশের আম্পায়ার। মাসুদুর রহমান মুকুলের সঙ্গে আছেন শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত। ভারত থেকে আছেন কেবল অনিল চৌধুরী।

১২ ভিন্ন দেশের মোট ১৬ জন আম্পায়ার থাকছেন অন ফিল্ড আম্পায়ার হিসাবে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এবারই প্রথম খেলবে নাইজেরিয়া। ২০ জানুয়ারি কিম্বারলিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে নাইজেরিয়ার ম্যাচে আম্পায়ার হিসাবে থাকবেন বাংলাদেশের মাসুদুর রহমান মুকুল ও ওয়েস্ট ইন্ডিজের নিগেল ডগিড।

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ২০২০ এর ম্যাচ অফিশিয়ালদের তালিকা-

আম্পায়ার- রোলান্ড ব্ল্যাক, আহমেদ শাহ পাক্তিন, স্যাম নোগাসকি, শরফুদ্দৌলা ইবনে শহিদ সৈকত, ইয়ান গোল্ড, ওয়েইন নাইটস, রশিদ রিয়াজ ওয়াকার, অনিল চৌধুরী, প্যাট্রিক বোঙ্গানি জেলে, ইকনো চাবি, নিগেল ডগিড, রবীন্দ্র উইলমালসিরি, মাসুদুর রহমান মুকুল, আসিফ ইয়াকুব, লেসলি রেইফার ও আদ্রিয়ান হোল্ডস্টক।

ম্যাচ রেফারি- গ্রায়েম ল্যাব্রোয়, শহিদ ওয়াডাবালা ও ফিল হুইট্টিকেস।

৯৭ প্রতিবেদক

Read Previous

মুশফিকের প্রশংসায় পঞ্চমুখ রবি ফ্রাইলিঙ্ক

Read Next

রাইলি রুশো যখন সাদিও মানে

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
7
Share