শেষ হলো রংপুরের প্লে অফ খেলার স্বপ্ন

শেন ওয়াটসন রংপুর রেঞ্জার্স
Vinkmag ad

রংপুর রেঞ্জার্সের প্লে-অফ খেলার সম্ভাবনা তলানিতে গিয়ে ঠেকেছে টুর্নামেন্টে নিজেদের প্রথম ৬ ম্যাচে মাত্র ১ জয় পাওয়ার পরই। তবে শেষদিকে যেভাবে জিততে শুরু করে তাতে কাগজে কলমে হিসাবটা টিকে ছিলে কেবল। আজ (৮ জানুয়ারি) ঢাকা প্লাটুনকে ১৪৫ রানে আঁটকে রেখে নিজেরা ৮৪ রানে গুটিয়ে গিয়ে কাগজে কলমের হিসাবও শেষ করে দেয় রংপুর। তৃতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করলো মাশরাফির ঢাকা প্লাটুন।

মাঝারি মানের লক্ষ্য তাড়ায় শুরুতেই ধাক্কা খায় রংপুর রেঞ্জার্স। অফ স্পিনার মেহেদী হাসানের শিকার হয়ে ইনিংসের প্রথম ওভারেই ফিরে যান দুই ওপেনার নাইম শেখ (৪) ও শেন ওয়াটসন (০)। এরপর মাশরাফি বিন মর্তুজা, ফাহিম আশরাফ, হাসান মাহমুদ, শাদাব খানদের তোপে বেশি দূর যেতে পারেনি রংপুর। সর্বোচ্চ ব্যক্তিগত রান আসে মিডল অর্ডারের আল আমিন জুনিয়রেরর ব্যাট থেকে। এছাড়া ১২ বলে ২০ রান করেন ক্যামেরুন দেলপোর্ত।

মোহাম্মদ নবি করতে পারেন ১৪ বলে ১২ রান। এই তিনজন ছাড়া দুই অঙ্ক ছুঁতে পারেননি কেউই। ৩.৩ ওভার বল করে ১৩ রান খরচায় ৩ উইকেট নেন মেহেদী হাসান। ৪ ওভারে ১৮ রান খরচায় অধিনায়ক মাশরাফির শিকার দুটি, পাকিস্তানি বোলার শাদাব খান ও ফাহিম আশরাফেরও শিকার দুটি করে উইকেট। একটি উইকেট নেন পেসার হাসান মাহমুদ। ৮৪ রানে অল আউট করে ৬১ রানে জয় তুলে নিয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালসের পর প্লে-অফ নিশ্চিত হয় ঢাকা প্লাটুনেরও।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকা প্লাটুনের। পাওয়ার প্লের ৬ ওভারে এনামুল হক বিজয় (১১) ও মেহেদী হাসানের (১) উইকেট হারিয়ে তুলতে পারে ৪১ রান। ধীরগতির ইনিংস থেকে বের হতে পারেনি তামিম ইকবাল। ৩৮ বলে ব্যক্তিগত সর্বোচ্চ ৪০ রান করে ফেরেন তাসকিন আহমেদের বলে। এরপর মুস্তাফিজ-তাসকিনের নিয়মিত উইকেট শিকারে প্লাটুনকে থামতে হয় ৯ উইকেটে ১৪৫ রানে। শেশদিকে পাকিস্তানি অলরাউন্ডার শাদাব খান ১৯ বলে ১ চার ৩ ছক্কায় অপরাজিত ৩১ রানের ইনিংস না খেললে এতদূর যাওয়াটাও কঠিন হত ঢাকার।

মাঝে থিসারা পেরেরার ব্যাট থেকে আসে ১০, ১৩ রান করেন আরিফুল হক। এছাড়া দুই অঙ্ক ছুঁতে পারেননি আর কেউই। ৪ ওভারে ৩৪ রান খরচায় মুস্তাফিজ ও ৩২ রান খরচায় তাসকিনের শিকার ৩ উইকেট। দুটি উইকেট শিকার মোহাম্মদ নবির, একটি উইকেট নেন লুইস গ্রেগরি।

সংক্ষিপ্ত স্কোরঃ

ঢাকা প্লাটুন ১৪৫/৯ (২০), তামিম ৪০, বিজয় ১১, মেহেদী ১, আরিফুল ১৩, মুমিনুল ৭, আসিফ ৯, পেরেরা ১০, শাদাব ৩১*, ফাহিম ৫, মাশরাফি ৬, হাসান ০*; মুস্তাফিজ ৪-০-৩৪-৩, গ্রেগরি ৪-০-২৮-১, তাসকিন ৪-০-৩২-৩, নবি ৪-০-২১-২।

রংপুর রেঞ্জার্স ৮৪/১০ (১৫.৩), নাইম ৪, ওয়াটসন ০, দেলপোর্ত ২০, গ্রেগরি ৫, রাব্বি ৩, আল আমিন ২৩, নবি ১২, জহুরুল ৮, সানি ০, তাসকিন ৪*, মুস্তাফিজ ২; মেহেদী ৩.৩-০-১৩-৩, মাশরাফি ৪-০-১৮-২, ফাহিম ৩-০-২৬-২, হাসান ২-০-১১-১, শাদাব ৩-০-১৪-২।

ফলাফলঃ ঢাকা প্লাটুন ৬১ রানে জয়ী।

ম্যাচসেরাঃ শাদাব খান (ঢাকা প্লাটুন)।

নাজমুল হাসান তারেক

Read Previous

বিসিবিকে পিসিবির নয়া প্রস্তাব, চূড়ান্ত সিদ্ধান্ত আগামীকাল

Read Next

সাব্বিরকে ওপেনিংয়ে পাঠানোর কারণ জানালেন মালান

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
29
Share